Connect with us

Cric Gossip

Shane Warne: শেন ওয়ার্নের অকাল প্রয়াণে বাকরুদ্ধ শচীন টেন্ডুলকার! আক্ষেপের সুর ব্রায়ান লারার

Advertisement

গতকাল ক্রিকেট জগতের উজ্জ্বল নক্ষত্রের হঠাৎ পতনে বাকরুদ্ধ ক্রিকেট বিশ্ব। চির নিদ্রায় ঘুমালেন স্পিনের জাদুকর শেন ওয়ার্ন। ৫২ বছর বয়সী শেন ওয়ার্নের সংস্থার তরফে কিংবদন্তি অজি লেগ স্পিনারের মৃত্যুর খবর জানানো হয়েছিল। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ওয়ার্ন। মৃত্যুকালে তিনি থাইল্যান্ডে তার নিজের ভিলায় ছিলেন বলে জানা গেছে। ওয়ার্নের এজেন্সির তরফে এই বিষয়ে এক বিবৃতিতে জানানো হয়, ‘শেন ওয়ার্নকে উনার বাংলোয় নিষ্প্রাণ অবস্থায় পাওয়া যায়। মেডিকেল দল নিজেদের পুরো চেষ্টা করেও তাঁকে আর ফেরাতে পারেনি।’


শেন ওয়ার্নের অকাল মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বিশ্ব ক্রিকেট। সেই তালিকা থেকে বাদ পড়েনি কিংবদন্তি শচীন টেন্ডুলকার থেকে শুরু করে ব্রায়ান লারা। দুঃখের সাগরে ভেসেছেন তরুণ প্রজন্মের ক্রিকেটার যুজবেন্দ্র চাহাল। শেন ওয়ার্নের অকাল মৃত্যুতে গভীরভাবে আঘাত পেয়েছেন পাকিস্তানের কিংবদন্তি পেস বোলার শোয়েব আখতার। সতীর্থকে হারিয়ে প্রাক্তনরা এখন বাকরুদ্ধ।


ক্রিকেট বিশ্বে সর্বদা নিত্যনতুন ক্রিকেটারের আবির্ভাব ঘটেছে। শেন ওয়ার্নের পূর্ববর্তী সময়ে এবং পরবর্তী সময়ে ক্রিকেট জগতে এসেছেন একাধিক লেগ স্পিনার। তবে তার মত ঈর্ষণীয় সাফল্য আসেনি কারোর ঝুলিতে। বাইশ গজের সর্বকালের সেরার সেরাদের মধ্যে ছিলেন ওয়ার্ন ছিলেন অন্যতম। আন্তর্জাতিক ক্রিকেটে ১৪৫টি টেস্টে ৭০৮টি টেস্ট উইকেট নেওয়ার নজির রয়েছে তাঁর ঝুলিতে। লাল বলের ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। এছাড়া একদিনের ক্রিকেটে ১৯৪টি ম্যাচে ২৯৩টি উইকেট নিয়েছেন তিনি।

Advertisement

#Trending

More in Cric Gossip