Connect with us

Cricket News

Ajaz Patel: মুম্বাইয়ের ছেলের বলে দিশেহারা ভারত, ৬ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে ম্যাচে ফেরালেন আজাজ প্যাটেল

Advertisement

অবশেষে মুম্বাইয়ের ছেলের হাতে ক্ষতবিক্ষত হলো ভারতীয় দল। গতকাল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেষ্ট ম্যাচ খেলতে নেমেছে বিরাট বাহিনী। উল্লেখ্য, ইতিপূর্বে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ সামান্য ব্যবধানে হাতছাড়া হয়েছে ভারতের। প্রথম ম্যাচে ড্র করে সন্তুষ্ট থাকতে হয়েছে অজিঙ্কা রাহানেদের। সিরিজ জয়ের লক্ষ্যে চলতি ম্যাচে জয় নিশ্চিত করাই একমাত্র লক্ষ্য ভারতের। সেই লক্ষ্যে প্রথমে টসে জিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

মায়ানক আগারওয়াল এবং শুভমান গিলের অনবদ্য জুটিতে দূর্দন্ত শুরু করে টিম ইন্ডিয়া। যদিও সিরিজের প্রথম ম্যাচে খারাপ পারফরম্যান্সের জন্য সমালোচিত হয়েছিলেন মায়ানক আগারওয়াল। সিরিজের দ্বিতীয় ম্যাচে তার বিধ্বংসী ইনিংসের উপর ভর করে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে শক্ত ভিত্তি প্রস্তর স্থাপন করতে সক্ষম হয়। ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল ৪৪ রান করে আজাজ প্যাটেলের বলে প্যাভিলিয়নে ফেরেন।

তারপর মায়ানক আগারওয়ালের সাথে জুটি বাঁধেন চেতেশ্বর পুজারা। কিন্তু তিনি রানের খাতা না খুলেই আজাজ প্যাটেলের বলে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যান। অধিনায়ক বিরাট কোহলি সেই আজাজ প্যাটেলের বলে ‘গোল্ডেন ডাক’ পান। দিনশেষে শ্রেয়াস আইয়ারের উইকেটও দখল করেন আজাজ প্যাটেল। প্রথম দিনের খেলা শেষে ভারত চার উইকেট হারিয়ে ২২১ রান করতে সক্ষম হয়। তখন ক্রিজে ঋদ্ধিমান সাহা অপরাজিত ২৫ রানে এবং মায়ানক আগারওয়াল অপরাজিত ১২০ রানে দাঁড়িয়ে ছিলেন। দ্বিতীয় দিনের খেলায় মাঠে নেমেই সেই আজাজ প্যাটেলের বলে ঋদ্ধিমান সাহা এবং রবীচন্দ্রন অশ্বিন পরপর দুই বলে প্যাভিলিয়নে ফেরত যান। এক ম্যাচে টানা ৬ উইকেট নিয়ে ভারতকে দিশেহারা করে দিয়েছেন মুম্বাইয়ের ছেলে আজাজ প্যাটেল।

Advertisement

#Trending

More in Cricket News