Connect with us

Cricket News

IND Vs NZ: অশ্বিন-সিরাজের বিধ্বংসী বোলিং,মাত্র ৬২ রানে শেষ নিউজিল্যান্ডের প্রথম ইনিংস

Advertisement

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে লজ্জাজনকভাবে শেষ হলো নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। কানপুরে সিরিজের প্রথম ম্যাচে সামান্য ব্যবধানের জন্য ম্যাচ হাতছাড়া হয়েছিল ভারতের। সিরিজ জয়ের জন্য এই ম্যাচটিতে জয় অর্জনই ছিল ভারতের একমাত্র লক্ষ্য। আর সেই লক্ষ্যে প্রথম ধাপ সম্পূর্ণ করেছিলেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান মায়ানক আগারওয়াল এবং অক্ষর প্যাটেল। সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচে অধিনায়ক হিসেবে দলের দায়িত্ব তুলে নেন বিরাট কোহলি। ফলশ্রুতিতে খারাপ পারফরম্যান্সের জন্য দলছুট হন অধিনায়ক অজিঙ্কা রাহানে।

সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। মায়ানক আগারওয়াল এবং শুভমান গিলের দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে প্রথম দিন শেষে ভারত ৪ উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করে। দ্বিতীয় দিনে অক্ষর প্যাটেলের সাথে জুটি বাঁধেন মায়ানক আগারওয়াল। মায়ানক আগারওয়ালের ১৫০ রানের বিধ্বংসী ইনিংস এবং অক্ষর প্যাটেলের ৫২ রানের ইনিংসের উপর ভর করে ১০ উইকেট হারিয়ে ভারত ৩২৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। নিউজিল্যান্ডের হয়ে আজাজ প্যাটেল ১০ উইকেট তুলে নিয়ে পৃথিবীর তৃতীয় বোলার হিসেবে রেকর্ড সৃষ্টি করেছেন।

প্রথম ইনিংসে ভারতের দেওয়া ৩২৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে দিশেহারা হয়ে পড়ে নিউজিল্যান্ড। ভারতীয় বোলারদের বিধ্বংসী বোলিং-এর সামনে একের পর এক উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় কিউইরা। দলের জন্য কাইল জামিসন ব্যক্তিগত ১৭ এবং টম লাথাম ব্যক্তিগত ১০ রানের ইনিংস খেলেন। এছাড়া আর কোন ব্যাটসম্যান টপকাতে পারেননি দুই অঙ্কের কোটা। ভারতের হয়ে রবীচন্দ্রন অশ্বিন ব্যক্তিগত চারটি, মোহাম্মদ সিরাজ ব্যক্তিগত তিনটি, অক্ষর প্যাটেল ব্যক্তিগত দুটি এবং জান্তা যাদব ব্যক্তিগত একটি উইকেট দখল করেন। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ২৮.১ ওভার ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৬২ রান সংগ্রহ করতে সক্ষম হয়। নিউজিল্যান্ডের উপর ২৬৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামবে টিম ইন্ডিয়া।

Advertisement

#Trending

More in Cricket News