Connect with us

Cricket News

Women’s World Cup 2022: ১১০ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ! সেমিফাইনালে পৌঁছাতে ভারতের সামনে এখন সহজ সমীকরণ

Advertisement

চলমান রত মহিলা ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার পথ সুগম হলো ভারতের। আজ বাংলাদেশকে ১১০ রানের ব্যবধানে পরাজিত করে নিশ্চিত করার কাছে পৌঁছে গেল ভারত। গতকাল পাকিস্তানের কাছে ওয়েস্ট ইন্ডিজের পরাজয় ভারতের জন্য সেমিফাইনালের দরজা অনেকটা সহজ করে দিয়েছিল। ইতিমধ্যে বিশ্বকাপের ২২টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। বাকি রয়েছে লিগের আর ৬টি ম্যাচ। একমাত্র দল হিসাবে অস্ট্রেলিয়া ইতিমধ্যেই শেষ চারের টিকিট নিশ্চিত করেছে। এছাড়া সেমিফাইনালের দরজায় কড়া নাড়ছে দক্ষিণ আফ্রিকা। শেষ চারের লড়াইয়ে রয়েছে ভারত, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড। যদিও পাকিস্তানের কাছে পরাজিত হওয়ার পর সেমিফাইনাল নিশ্চিত করা অনেকটাই কঠিন হয়ে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজের জন্য।

হ্যামিল্টনে পাকিস্তানের কাছে পরাজিত হওয়ার পর রান রেটে অনেকটা পিছিয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে পাকিস্তানকে বিশাল ব্যবধানে পরাজিত করে রান রেটে অনেকটা এগিয়ে রয়েছে ভারত। এদিকে আজ বাংলাদেশকে বিশাল ব্যবধানে পরাজিত করে রানরেটে অনেকটাই এগিয়ে গেছে মিতালিরা। তাই ভারতের সেমিফাইনাল নিশ্চিত করতে কোনভাবেই পথের কাঁটা হবে না ওয়েস্ট ইন্ডিজ। তবে গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় নিশ্চিত করতে হবে ভারতের। বর্তমানে ভারত ৬ ম্যাচে ৬ পয়েন্ট অর্জন করে লড়াইটা অনেকটা সহজ করে ফেলেছে। এদিকে ইংল্যান্ড ৫ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করে ভারতের প্রতিদ্বন্দ্বী হিসেবে নিজেকে প্রস্তুত করতে ব্যস্ত।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ ৬ ম্যাচে ৬ পয়েন্ট অর্জন করে সেমিফাইনালের লড়াইয়ে নাম লিখিয়েছে। নিউজিল্যান্ডের লড়াইটা সবচেয়ে কঠিন হয়ে দাঁড়িয়েছে। সমীকরণ বলছে, ৬ ম্যাচ খেলে নিউজিল্যান্ড ৪ পয়েন্ট অর্জন করেছে। দক্ষিণ আফ্রিকা এখনো পর্যন্ত বিশ্বকাপে অপরাজিত দল। ৪ ম্যাচে ৮ পয়েন্ট সংগ্রহ করে সেমিফাইনালের দরজায় পৌঁছেছে তারা। ইতিমধ্যে প্রথম দল হিসেবে বিশ্বকাপের লড়াই থেকে বেরিয়ে গেছে পাকিস্তান। আজ ভারতের কাছে ব্যবধানে পরাজিত হয়ে বাংলাদেশও এই তালিকায় নাম লিখিয়েছে। আজ ভারতের দেওয়া ২৩০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে বাংলাদেশ সবকটি উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ফলশ্রুতিতে ১১০ রানের ব্যবধানে জয় নিশ্চিত করে ঝুলন গোস্বামীরা।

Advertisement

#Trending

More in Cricket News