Connect with us

Cricket News

এ বছর নিজের ৪৭ তম জন্মদিন উদযাপন করবেন না শচীন, জানালেন কারন

Advertisement

প্রাক্তন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর ২৪ এপ্রিল ৪৭ বছর বয়সে পদার্পন করবেন। মাস্টার ব্লাস্টারের জন্য এটি একটি বিশেষ দিন হতে চলেছে। তবে তিনি সিদ্ধান্ত নিয়েছেন যে মহামারীবিরোধী লড়াইয়ে যারা নেতৃত্ব দিচ্ছেন সেইসভ COVID-19 যোদ্ধাদের সম্মান জ্ঞাপনের তার জন্মদিনটি পালন করবেন না। করোনা ভাইরাস প্রাদুর্ভাব মানবজীবনে একটি বড় প্রশ্ন চিহ্ন রেখে গেছে যার কারণে প্রতিটি ব্যক্তি উদ্বেগজনক পরিস্থিতিতে মোকাবেলা করতে অসুবিধে হচ্ছেন।

ব্যবসা থেকে শুরু করে খেলাধুলা পর্যন্ত সমস্ত কিছুই এক করুণ স্থবিরতায় নেমে এসেছে। এরই মধ্যে, ডাক্তার সহ করোনার যোদ্ধারা বিশ্বজুড়ে ভাইরাসের ইতিবাচক কেসগুলি মোকাবিলার জন্য সেরা চেষ্টা করে চলেছেন। এই ব্যক্তিরা তাদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলেছে এবং তারা সরাসরি মানুষের সাথে মিশে চলেছেন, যারা কোভিড-19 এ সংক্রামিত হওয়ার লক্ষণ দেখিয়ে চলেছে। একটি ছোট্ট ভুল বা অবহেলা তাদের জন্য বিপজ্জনক এবং বিপজ্জনক প্রমাণ করতে পারে। এই মুহুর্তে, তারা পরিস্থিতিটি যত্ন নেওয়ার জন্য দিন এবং দিনের বাইরেও কাজ করছেন।

সমস্ত করোনার যোদ্ধাদের সম্মানজ্ঞাপনের উদ্দ্যেশে, শচীন তেন্ডুলকর তাঁর ৪৭ তম জন্মদিন উদযাপন করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। একটি সূত্র প্রকাশ করেছে যে শচীন তেন্ডুলকর মনে করেন এটি উদযাপনের উপযুক্ত সময় নয়। তিনি আরও যোগ করেছিলেন যে, মাস্টার ব্লাস্টারের মতে ভাইরাসের প্রকোপ থেকে মানুষকে রক্ষার জন্য যথাসাধ্য চেষ্টা করা সকল চিকিৎসক, নার্স, প্যারামেডিকস, পুলিশ, প্রতিরক্ষা কর্মীদের প্রতি শ্রদ্ধা জানানোর উপযুক্ত উপায়। সূত্রটি একটি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমে জানিয়েছে ৪৬ বছর বয়সী এই প্রাক্তন ভারতীয় তারকা এসব বিষয়ে খোলামেলাভাবে কথা বলতে অস্বস্তি বোধ করছিলেন।

“শচীন সিদ্ধান্ত নিয়েছেন যে এটি উদযাপনের সময় নয়। তিনি মনে করেন যে তিনি প্রথম সারিতে থাকা সমস্ত চিকিৎসক, নার্স, প্যারামেডিকস, পুলিশ, প্রতিরক্ষা কর্মীদের প্রতি তিনি শ্রদ্ধা জানাতে পারেন। তিনি এই দিকটি নিয়ে কথা বলার সময় খুব অস্বস্তি বোধ করেন”। সম্প্রতি বিশ্বব্যাপী ১ লক্ষেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নেওয়া করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ভারতের পক্ষে সমর্থন জানানোর জন্য শচীন তেন্ডুলকর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এবং মহারাষ্ট্র মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লক্ষ (২৫ লক্ষ টাকা প্রতিটিতে) অনুদান দিয়েছেন।

Advertisement

#Trending

More in Cricket News