Connect with us

Cricket News

Babar Azam: সর্বকালের সেরা টি-টোয়েন্টি দল বেছে নিলেন বাবর আজম, দলে রয়েছেন ৬ ভারতীয়

Advertisement

পাকিস্তানের বর্তমান অধিনায়ক এবং পৃথিবীর অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম পৃথিবীর সবচেয়ে কঠিনতম কাজটি করে দেখালেন আজ। তিনি একই আসরে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলকে একত্রিত করলেন। ভারত এবং পাকিস্তানের ক্রিকেটারদের সম্মিলিত করে সর্বকালের সেরা টি-টোয়েন্টি দল বেছে নিয়েছেন বাবর আজম। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমি ফাইনাল খেলেছিল বাবর আজমের দল। অন্যদিকে সেরা ১২ থেকে বিদায় নিয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু তার পরেও সেরা টি-টোয়েন্টি দলে সর্বাধিক ভারতীয় ক্রিকেটারকে রেখেছেন বাবর আজম। এক নজরে দেখে নিন বাবর আজমের পছন্দের টি-টোয়েন্টি দল কেমন হতে চলেছে-

ওপেনিং জুটি: ওপেনিং জুটিতে বাবর আজম নিজেকে রেখেছেন প্রথম ব্যাটসম্যান হিসেবে। তাছাড়া তার সহযোদ্ধা হিসেবে রেখেছেন ভারতীয় হিটম্যান রোহিত শর্মাকে। অর্থাৎ বাবর আজম এবং রোহিত শর্মা ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রয়েছেন তার সর্বকালের একাদশে।

মিডিল অর্ডার: পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম তৃতীয় স্থানে রেখেছেন রান মেশিন বিরাট কোহলিকে। চতুর্থ স্থানে অবশ্য পছন্দ একজন অলরাউন্ডারকে। সে হিসেবে একাদশে জায়গা পেয়েছেন শোয়েব মালিক। উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে পঞ্চম স্থানে বেছে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনীকে। এছাড়া দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে তার পছন্দের তালিকায় রয়েছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

স্পিনার বিভাগ: পাক অধিনায়ক বাবর আজম তার সর্বকালের সেরা একাদশে প্রথম স্পিনার হিসেবে পছন্দ করেছেন ভারতীয় চায়নাম্যান কুলদীপ যাদবকে। পছন্দের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানি স্পিনার শাদাব খান।

পেসার বিভাগ: বাবর আজম তার পছন্দের একাদশে মোট তিনজন পেসারকে রেখেছেন। তার পছন্দের তালিকায় প্রথম স্থানে রয়েছেন ভারতীয় পেস বোলার জসপ্রীত বুমরাহ। দ্বিতীয় বোলার হিসেবে একাদশে জায়গা দিয়েছেন পাকিস্তানি অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ আমিরকে। এছাড়া তৃতীয় বোলার হিসেবে রয়েছেন তরুণ ক্রিকেটার শাহীন শাহ আফ্রীদি।

একনজরে বাবর আজমের সেরা একাদশ: বাবর আজম, রোহিত শর্মা, বিরাট কোহলি, শোয়েব মালিক, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, শাদাব খান, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ আমির এবং শাহীন শাহ আফ্রীদি।

Advertisement

#Trending

More in Cricket News