Connect with us

Cricket News

Women’s World Cup 2022: বিশ্বকাপের শেষ চারের লড়াই থেকে ছিটকে গেল ভারত! কোন ছোট্ট ভুল কাল হল ভারতের জন্য?

Advertisement

সুদীর্ঘ লড়াই অবশেষে সমাপ্তি হলো বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে। বিশ্ব কাপের শেষ চারে লড়াই থেকে ছিটকে গেল ঝুলন গোস্বামীরা। আজ দক্ষিণ আফ্রিকার কাছে ৩ উইকেটের ব্যবধানে পরাজিত হয় টিম ইন্ডিয়া। আর তার ফলেই ৬ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ যাত্রা সমাপ্ত করতে হয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দলের। আপনাদের জানিয়ে রাখি, আজকের মরণ-বাঁচনের লড়াইয়ে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। লক্ষ্য অনুযায়ী বিশাল রানের টার্গেট দিয়েছিলেন মিতালি রাজরা। প্রথমে ব্যাটিং করে ভারত ৭ উইকেট হারিয়ে ২৭৪ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছিল। তবে শেষ বলে বাজিমাত করে দিয়ে ৩ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতে নেয় প্রোটিয়ারা। আর এর ফলেই বিশ্বকাপ যাত্রা গ্রুপ পর্যায়ে শেষ করতে হয়েছে ভারতীয় মহিলা দলকে।

এ দিন টস জিতে এদিন ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শুরুটা বেশ ভাল করে ভারত। মোক্ষম সময়ে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন স্মৃতি মান্ধানা (৭১), শেফালি ভার্মা (৫৩), মিতালি রাজ (৬৮) ও হরমনপ্রীত (৪৮)। টস জিতে শুরুটা বেশ ভাল করে ভারত। দুই ওপেনার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) ও শেফালি ভার্মা (Shafali Verma) ওপেনিং জুটিতে ৯১ রান যোগ করেন। শেফালি ৫৩ রানে আউট হন। ইয়াস্তিকা ভাটিয়া বড় রান করতে পারেননি। তবে ইয়াস্তিকা দ্রুত ফিরে গেলেও, স্মৃতি মান্ধানা ও মিতালি রাজ (Mithali Raj) ৮০ রানের পার্টনারশিপ গড়েন। এরপর ব্যক্তিগত ৭১ রানে ফেরেন স্মৃতি মান্ধানা। এরপর অবশ্য শেষটা ভালো করতে পারেনি ভারতীয় মহিলা ক্রিকেট দল।

ভারতের করা ২৭৪ রান তাড়া করতে নেমে ভাল খেলেন উলভার্ট। ৮০ রান করেন তিনি। লারা গুডল ৪৯ ও শেষ দিকে ডুপ্রিজ ৫২ রান করেন। ২ বলে ৩ রান করতে হত দক্ষিণ আফ্রিকাকে। সেই সময় দীপ্তি শর্মার বলে ডুপ্রিজের শট লং অনে জমা পড়ে হরমনপ্রীতের হাতে। কিন্তু আম্পায়ার নো বল ডাকেন। ধারাভাষ্যকাররা বলেন, খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছেন তৃতীয় আম্পায়ার। আর সেটাই ভারতের জন্য কাল হয়ে দাঁড়ালো পুরো ইনিংসে। শেষ বলে ১ রান দরকার ছিল। ডুপ্রিজ মিড উইকেট অঞ্চলে মেরে দলকে জিতিয়ে দেন। বিশ্বকাপে ভারতের মেয়েদের বিরুদ্ধে সব থেকে বেশি রান তাড়া করে জিতেছিল অস্ট্রেলিয়া। এই ম্যাচে ভারতের বিরুদ্ধেই দ্বিতীয় সর্বোচ্চ রান তা়ড়া করে জিতল দক্ষিণ আফ্রিকা।

Advertisement

#Trending

More in Cricket News