Connect with us

Cricket News

IND vs NZ: ভারতীয় ক্রিকেটাররা চোট না পেলে দল থেকে বাদ পড়েন না, রাহানের চোট নিয়ে ক্ষোভ উগরে দিলেন ক্রিকেটপ্রেমীরা

Advertisement

এ যেন ভারতীয় ক্রিকেটের ইতিহাস হয়ে দাঁড়িয়েছে। চোট না পেলে দল থেকে বাদ পড়েন না কোন ব্যাটসম্যান কিংবা বোলার। তাই ধারাবাহিক ফর্ম থাক কিংবা না থাক তাতে কিছু যায় আসে না। একমাত্র ইনজুরিতে পড়লে তবেই দল থেকে বাদ পড়েন ক্রিকেটাররা। এমনই ক্ষোভ উগরে দিলেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচ খেলতে নেমেছে ভারত। গতকাল হঠাৎই জানিয়ে দেওয়া হয় যে, চোটের কারণে প্রথম একাদশে থাকতে পারবেন না অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা এবং ইশান্ত শর্মা। তাই তাদের ব্যতীত দল গঠন করে নিউজিল্যান্ডের বিপক্ষে নামতে হবে বিরাট কোহলিকে।

কিন্তু এতে আর নতুনত্ব কি আছে? সর্বদাই তো একই খেলা চলছে ভারতীয় দলের সাথে। ক্রিকেটার ফর্মে থাকুক কিংবা না থাকুক ঠিকই সুযোগ পেয়ে যান বিশ্বকাপের মঞ্চেও। এ যেন এক রকম জোর যার মুলুক তার। এক ক্রিকেটপ্রেমী টুইটে লিখেছেন, ‘ভারতীয় ক্রিকেটাররা এখন আর দল থেকে বাদ পড়েন না। একমাত্র চোট পেলে তবেই স্বইচ্ছায় বসে যান।’ অন্য এক ক্রিকেটপ্রেমীর কথায়, ‘পায়ে ব্যথা, পিঠে ব্যথা, হ্যামস্ট্রিংয়ে চোট হল দল থেকে বাদ দেওয়ার ক্ষেত্রে কয়েকটি পরিচিত শব্দ।’ উল্লেখ্য, ইশান্তের বাঁ-হাতের কড়ে আঙুলের হাড় সরে গিয়েছে। ডান হাত ফুলে গিয়েছে জাদেজার। রাহানে প্রথম টেস্টে হ্যামস্ট্রিংয়ে হালকা চোট পান।


এমনিতে দীর্ঘদিন ধরে ফর্মে নেই ভারতীয় টেস্ট ক্রিকেটের দুই কান্ডারী অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারা। বিগত ১২ টেস্ট ম্যাচে রাহানের সংগ্রহ মাত্র ৪১১ রান। গড় ছিল ২০-র নিচে। অন্যদিকে চেতেশ্বর পুজারা করেছেন ৬৩৯ রান। গড় ছিল ৩০-র একটু বেশি। রানের নিরীখে কিছুটা এগিয়ে ছিলেন চেতেশ্বর পুজারা। দ্বিতীয় টেস্টে বিরাট কোহলির আগমনে দল থেকে বাদ পড়ার নিরিখে এগিয়ে ছিলেন অজিঙ্কা রাহানে। যদিও কানপুর টেস্টে দলকে নেতৃত্ব প্রদান করার জন্য অজিঙ্কা রাহানে আরো একটি সুযোগ পেতে পারেন বলে মনে করছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা।


কিন্তু চোটের কারণে দল থেকে ছিটকে যেতে হলো ভারতীয় অধিনায়ক রাহানেকে। আর এখানেই সরব হয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। তাদের মতে, দুর্দান্ত ফর্মে থাকা তরুণ ক্রিকেটারদের সুযোগ হয়না ভারতীয় একাদশে, কিন্তু অফ ফর্মে থাকা ক্রিকেটাররা চোট পেয়ে যতক্ষণ না পর্যন্ত নিজেই বসে যাওয়ার সিদ্ধান্ত নেন ততক্ষণ সুযোগ পেতে থাকে।

Advertisement

#Trending

More in Cricket News