Connect with us

Cricket News

AUS Vs PAK: ঠিক যেন উড়ন্ত জন্টি রোডস! বাবর আজমের দুরন্ত রিফলেক্স দেখে হতবাক ক্রিকেট বিশ্ব

Advertisement

টসে জিতে ব্যাটিং করতে নেমে মহাবিপদে অস্ট্রেলিয়া। বাবর আজমের দুর্দান্ত ক্যাচে হতবাক ক্রিকেট বিশ্ব! তখন অস্ট্রেলিয়ার ৩ উইকেট পড়ে গিয়েছে। ক্রিজে ৯১ রানে ব্যাট করছেন খোয়াজা। সঙ্গে রয়েছেন ট্রেভিস হেড। সাজিদ খানের ওভারে উসমান ঠিক করে ব্যাট-বলে লাগাতেই পারেননি। ব্যাটের কোণায় লেগে বলটি ক্যাচ ওঠে। তবে খুব উপরে ওঠেনি। নীচ দিয়েই যাচ্ছিল বলটি। পাক উইকেটকিপার মহম্মদ রিজওয়ানও ঠিক করে বলটি বুঝে উঠতে পারেননি। তবে কিপারের পিছনে দাঁড়িয়ে থাকা বাবর আজম চোখের পলক ফেলার আগেই ঝাঁপিয়ে পড়ে ক্যাচটি ধরেন। বাবর আজমের রিফলেক্স দেখে প্রশংসা করতে বাধ্য হয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

এমনিতেই ব্যাট হাতে এখন বিশ্ববন্দিত বাবর আজম। অনেকেই বিরাট কোহলির সাথে বাবর আজমের তুলনায় মন্ত্রমুগ্ধ। অধিনায়ক হিসেবে ক্রিকেট বিশ্বের একাধিক রেকর্ড নিজের নামে অন্তর্ভুক্ত করেছেন তিনি। এমনকি চলমান রত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে অধিনায়ক হিসেবে ম্যাচের চতুর্থ দিনে সর্বাধিক রান করে বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। এরপর থেকে ধারাবাহিকভাবে সংবাদ শিরোনাম জুড়ে রয়েছেন বাবর আজম। তার ওপরে গতকাল সিরিজের তৃতীয় ম্যাচের প্রথম দিনে বাবর আজম যে রিফলেক্স দেখালেন, তাতে জন্টি রোডসের কথা মনে পড়ে যাবে যে কারোর।


সিরিজের প্রথম দুটি ম্যাচ ড্র হওয়ার পর গতকাল সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট ম্যাচ খেলতে নেমেছে অস্ট্রেলিয়া-পাকিস্তান। যেখানে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। তবে মাত্র ৮ রানে ২ উইকেট হারিয়ে মহাবিপদে পড়ে যায় অস্ট্রেলিয়া। এর পর দলের হাল ধরেছিলেন স্টিভ স্মিথ এবং উসমান খোয়াজা। তৃতীয় উইকেটে ১৩৮ রানের পার্টনারশিপ গড়ে তারা। এর পর ৫৯ করে আউট হন স্মিথ। আর দুরন্ত ক্যাচ ধরে ছন্দে থাকা উসমানকে সাজঘরে ফেরান বাবর আজম। উসমান খোয়াজা আউট হওয়ার পরেই ২৬ করে সাজঘরে ফেরেন ট্রেভিড হেডও। প্রথম দিনের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া এখনো পর্যন্ত ২৩২ রান সংগ্রহ করেছে।

Advertisement

#Trending

More in Cricket News