Connect with us

Cricket News

Indian cricket team: ভারতীয় দল থেকে জায়গা হারাতে চলেছেন কোহলি? এই ক্রিকেটার হয়ে উঠেছেন তার চিরপ্রতিদ্বন্দ্বী!!

Advertisement

কয়েকদিন পূর্বে ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জায় বাঙ্গার এই বিষয়ে আলোকপাত করেছিলেন। তিনি ভারতীয় দলে বিরাট কোহলির স্থানে শ্রেয়াস আইয়ারকে নিয়মিত খেলার প্রস্তাব রেখেছিলেন বিসিসিআই-এর সামনে। সম্প্রতি শ্রেয়াস আইয়ারের বিধ্বংসী পারফরম্যান্স অবশ্য এর জন্য দায়ী। গতকাল শ্রীলংকার বিরুদ্ধে তার ঈর্ষণীয় পারফরম্যান্স আরো একবার জল্পনা উস্কে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। তাহলে কি সত্যি বিরাট কোহলি তার ব্যাটিং অর্ডার হারাতে চলেছেন? এবার থেকে কি শ্রেয়াস আইয়ার ধারাবাহিকভাবে তৃতীয় স্থানে ব্যাটিং করবেন? এমন হাজারো প্রশ্ন এখন সোশ্যাল মিডিয়ায়।

শ্রীলংকার বিরুদ্ধে চলমান রত টি-টোয়েন্টি সিরিজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ভারতীয় সদ্যপ্রাপ্ত অধিনায়ক বিরাট কোহলিকে। তার স্থানে ভারতীয় একাদশে সুযোগ পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সের সদ্য অধিনায়ক শ্রেয়াস আইয়ার। আর শ্রীলংকার বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচই নিজের অস্তিত্ব জানান দিয়েছেন আইয়ার। শ্রীলংকার বিরুদ্ধে চলতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রেয়াস আইয়ার মাত্র ২৮ বলে ৫৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। তাছাড়া গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচেও মাত্র ৪৪ বলে অপরাজিত ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার।

শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতের জয় অর্জনের ক্ষেত্রে শ্রেয়াস আইয়ারের ইনিংসের গুরুত্ব ছিল অতুলনীয়। সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রেয়াস আইয়ারের ইনিংস দুশ্চিন্তা দূর করে ভারতের। যেখানে ভারতীয় অধিনায়ক মাত্র ১ রানে প্যাভিলিয়নে ফেরেন সেখানে শ্রেয়াস আইয়ারের বিধ্বংসী ইনিংস আশার আলো দেখিয়েছিল ভারতীয় ক্রিকেট প্রেমীদের। ধারাবাহিকভাবে ভারতীয় দলে খেলার সুযোগ পেলে ভবিষ্যতে বিরাট কোহলির উপযুক্ত বিকল্প হবেন শ্রেয়াস আইয়ার, এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। উল্লেখ্য, বিগত দুই বছরেরও বেশি সময় ধরে লম্বা ইনিংস আসেনি বিরাট কোহলির ব্যাট থেকে। যার ফলে ভারতীয় দলে তার বিকল্পের অনুসন্ধান করছে ক্রিকেট প্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News