Connect with us

Cricket News

Indian cricket team: কোহলি দুর্ভাবনার অন্তিম লগ্ন হাজির, ক্ষমতা হারাতে চলেছেন সৌরভ গাঙ্গুলী!!

Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর মধ্যে ঠান্ডা লড়াই চলছে, যা কারোর অজানা নয়। সৌরভ গাঙ্গুলীর সুদুরপ্রসারি চিন্তায় বিরাট কোহলির জীবন ওষ্ঠাগত। একের পর এক ফরমেটে নেতৃত্ব হারিয়েছেন বিরাট কোহলি। স্বইচ্ছায় টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট, এরপর অবশ্য ওডিআই এবং টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়া হয় তার কাছ থেকে। এরপর বিরাট কোহলি এবং সৌরভ গাঙ্গুলীর মধ্যে ঠান্ডা লড়াইয়ের সূত্রপাত হয়। একে অন্যকে বিষাক্ত তীরে বিঁধতে থাকেন।

তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়া বিরাট কোহলির মস্ত বড় ভুল সিদ্ধান্ত। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে সৌরভ গাঙ্গুলী সরে যাওয়ার পর স্বমহিমায় বিরাট কোহলি নিজের দায়িত্ব পালন করতে পারতেন। দরকার ছিল শুধুমাত্র কয়েকটি মাস নিরবে সবকিছু সহ্য করা। কারণ অবশ্য আর কিছু নয়, চলতি বছরের অক্টোবরে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর কর্মজীবন শেষ হতে চলেছে। অর্থাৎ তিন বছর উত্তীর্ণ হতে চলেছে সৌরভ গাঙ্গুলীর। নভেম্বরে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে অন্য কাউকে দেখা যেতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

এমন পরিস্থিতিতে যদি বিরাট কোহলি আর কিছুদিন ভারতীয় দলের নেতৃত্ব নিজের কাছে রাখতে পারতেন সে ক্ষেত্রে আসন্ন দিনে তিন ফরম্যাটেই ভারতীয় দলের দায়িত্ব থাকত তার কাঁধে। তবে বর্তমানে ভারতীয় দলের নেতা হয়েছেন রোহিত শর্মা। তাই ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদে পরিবর্তন এলেও বিরাট কোহলির ভাগ্য বদলাবে না বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। রোহিত শর্মার নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হবে তাকে।

Advertisement

#Trending

More in Cricket News