Connect with us

Cric Gossip

Shane Warne: চির নিদ্রায় ঘুমালেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন! দেখে নিন তার রেকর্ড গুলো

Advertisement

কয়েক ঘণ্টার মধ্যে আবারো ক্রীড়া জগতে ঘটলো ইন্দ্রপতন। ওয়ার্নের মৃত্যুর কয়েক ঘণ্টা আগেই অস্ট্রেলিয়া হারিয়েছে তাঁদের দেশের আরেক কিংবদন্তি রডনি মার্শকে। কয়েক ঘণ্টার ব্যবধানে প্রয়াত অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন (Shane Warne)। মাত্র ৫২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন স্পিনের জাদুকর! জানা গেছে, আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢোলে পড়েন এই কিংবদন্তি। ওয়ার্নের পরিবারের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে লেখেছেন, “শেনকে অচেতন অবস্থায় তাঁর ভিলায় পাওয়া গিয়েছে। মেডিক্যাল স্টাফদের সেরাটা দিয়ে তাঁকে বাঁচানোর চেষ্টা করেও ব্যর্থ হন। পরিবারের পক্ষ থেকে এই মুহূর্তে গোপনীয়তা রক্ষা করার জন্য অনুরোধ করা হয়েছে সংবাদমাধ্যমকে। তবে সময় আসলে আরও বিস্তারিত তথ্য দেওয়া হবে।” 

আন্তর্জাতিক ক্রিকেটে শেন ওয়ার্ন এক বিশাল ব্যক্তিত্ব। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণের পর ধারাবাহিকভাবে ধারাভাষ্যকার হিসেবে নিজের কর্ম জীবন চালিয়ে যাচ্ছিলেন কিংবদন্তি এই স্পিনার। সম্প্রতি থাইল্যান্ডে নিজের ভিলায় দিন যাপন করছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। সেখানেই আচমকা তার মৃত্যু ঘটেছে বলে জানা গেছে। ১৯৬৯ সালে জন্ম হয়েছিল কিংবদন্তি এই স্পিনারের। এক নজরে দেখে নিন আন্তর্জাতিক ক্রিকেটে শেন ওয়ার্নের কৃতিত্ব-

বাইশ গজের সর্বকালের সেরার সেরাদের মধ্যে ছিলেন ওয়ার্ন ছিলেন অন্যতম। আন্তর্জাতিক ক্রিকেটে ১৪৫টি টেস্টে ৭০৮টি টেস্ট উইকেট নেওয়ার নজির রয়েছে তাঁর ঝুলিতে। লাল বলের ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। ওয়ার্নের আগে রয়েছেন দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি মুথাইয়া মুরলীথরন। মুরলীর ঝুলিতে রয়েছে ৮০০ উইকেট। টেস্ট ক্রিকেটের সাথে সাথে ওয়ানডে ক্রিকেটেও দারুণ সফল ওয়ার্ন। ১৯৪টি ম্যাচে ২৯৩টি উইকেট নিয়েছেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া গোটা ক্রিকেট বিশ্বে।

Advertisement

#Trending

More in Cric Gossip