Connect with us

Cricket News

IND vs NZ: মায়ানক আগারওয়ালের অপরাজিত শতরানের ইনিংস! দিনশেষে ভারতের সংগ্রহ ২২১

Advertisement

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত নিউজিল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। আজকের ম্যাচে দুই দল একাধিক পরিবর্তনসহ মাঠে নেমেছিল। বিশেষ করে ভারতীয় দলে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বিরাট কোহলি। অজিঙ্কা রাহানের পরিবর্তে বিরাট কোহলির প্রবেশ কিছুটা আশা জাগিয়েছিল ভারতীয় ক্রিকেট প্রেমীদের। কিন্তু দিন শেষে সে আশাও নিরাশায় পরিণত হয়েছে। এদিকে চোটের কারণে প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা এবং ইশান্ত শর্মা। পরিবর্তে দলে ঢুকেছেন জয়ন্ত যাদব এবং মোহাম্মদ সিরাজ। অন্যদিকে চোটের কারণে নিউজিল্যান্ড শিবির থেকে বাদ পড়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তার পরিবর্তে মাঠে নেমেছেন ড্যারিল মিচেল।

সিরিজ নির্ণায়ক ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। মায়ানক আগারওয়াল এবং শুভমান গিলের অনবদ্য জুটিতে দূর্দন্ত শুরু করে টিম ইন্ডিয়া। যদিও সিরিজের প্রথম ম্যাচে খারাপ পারফরম্যান্সের জন্য সমালোচিত হয়েছিলেন মায়ানক আগারওয়াল। কিন্তু আজকের ম্যাচে তার বিধ্বংসী ইনিংসের উপর ভর করে বর্তমানে দূর্দন্ত স্থানে দাঁড়িয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল ৪৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

বরাবরের মত আজকের ম্যাচে ব্যর্থ হয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার চেতেশ্বর পুজারা। আর তার সাথে যোগ দিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। দুজনেই আজাজ প্যাটেলের বলে ‘গোল্ডেন ডাক’ পেয়ে প্যাভিলিয়নে ফিরেছেন। পরে অবশ্য মায়ানক আগারওয়ালের সাথে ছোট্ট জুটি বাঁধেন শ্রেয়াস আইয়ার। কিন্তু তিনিও ব্যক্তিগত ১৮ রানে প্যাভিলিয়নের পথ ধরেন।

এরপর মায়ানক আগারওয়ালের সাথে জুটি বাঁধেন আহত ঋদ্ধিমান সাহা। প্রথম দিনের খেলা শেষে ঋদ্ধিমান সাহা অপরাজিত ২৫ রানে ক্রিজে দাঁড়িয়ে রয়েছেন। অন্যদিকে ওপেনিং ব্যাটসম্যান মায়ানক আগারওয়াল ক্রিজে দাঁড়িয়ে রয়েছেন অপরাজিত ১২০ রানে। প্রথম দিন শেষে ভারত ৪ উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করেছে। নিউজিল্যান্ডের হয়ে আজাজ প্যাটেল একাই তুলে নিয়েছেন ভারতের সবকটি উইকেট। মূলত তার বিধ্বংসী বলে ভারত মূল্যবান চারটি উইকেট হারিয়েছে।

Advertisement

#Trending

More in Cricket News