Connect with us

Cricket News

IND Vs SL: ১৭৫* রানের বিস্ফোরক ইনিংস রবীন্দ্র জাদেজার! ৫৭৪ রানে ইনিংস ডিক্লেয়ার ভারতের

Advertisement

ইনজুরি থেকে প্রত্যাবর্তন করেই আরো বিস্ফোরক হয়ে উঠেছেন ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজা। টি-টোয়েন্টি সিরিজের পর এবার টেস্ট সিরিজেও তার আভাস ছড়িয়ে দিলেন গোটা স্টেডিয়াম জুড়ে। বিরাট কোহলির শততম টেস্ট ম্যাচ হলেও পুরো ম্যাচজুড়ে সুগন্ধ ছড়িয়েছেন রবীন্দ্র জাদেজা। মোহালিতে শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ওপেনিং জুটি ব্যর্থ হলেও মিডল অর্ডারে অত্যন্ত দক্ষতার সাথে বিরাট কোহলি। ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা এবং রবীচন্দ্রন অশ্বিনের লম্বা ইনিংসের ওপর ভর করে প্রথম ইনিংসেই জয়ের আসন দখল করে নিয়েছে ভারত।

টসে জিতে প্রথমে রোহিত শর্মার সাথে ওপেনিং জুটিতে ব্যাট করতে নামেন মায়ানক আগারওয়াল। তবে মাত্র ২৯ রানে শেষ হয় রোহিত শর্মার ইনিংস। ৩৩ রানে সাজঘরের পথ ধরেন মায়ানক আগারওয়াল। এরপর রান মেশিন বিরাট কোহলি দলের দায়িত্ব তুলে নেন নিজের কাঁধে। শ্রেয়াস আইয়ারের সাথে জুটি বেঁধে ৪৫ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি। মাত্র ২৭ রান করে তার পিছু ধাওয়া করেন শ্রেয়াস আইয়ারও। এরপর ঋষভ পন্থের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিতে শুরু করেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

ঋষভ পন্থ ৯টি চার এবং ৪টি ছয়ের মাধ্যমে ব্যক্তিগত ৯৬ রানে সাজঘরে ফিরলে রবীচন্দ্রন অশ্বিনের সাথে জুটি বাঁধেন জাদেজা। রবীচন্দ্রন অশ্বিন ব্যক্তিগত ৬১ রানে ফেরেন প্যাভিলিয়নে। তবে ক্রিজের এক প্রান্তে দাঁড়িয়ে লঙ্কান বাহিনীর সম্মুখে লড়াই করতে থাকেন রবীন্দ্র জাদেজা। শেষ পর্যন্ত ১৭টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে ২২৮ বলে অপরাজিত ১৭৫ রান করে ফেরেন প্যাভিলিয়নে। প্রথম ইনিংসে ভারত ৮ উইকেট হারিয়ে ৫৭৪ রানে ইনিংস ডিক্লেয়ার করেছে শ্রীলংকার জন্য। বর্তমানে লঙ্কান বাহিনী বিশাল রানে তাড়া করতে ব্যাটিং করছে।

Advertisement

#Trending

More in Cricket News