Connect with us

Cricket News

Ranji trophy 2022: রঞ্জিতেও চরম ব্যর্থ রাহানে-পুজারা, একজন ৮ করলেও অন্যজন ফিরলেন ‘শূন্য’তে!!

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক ব্যর্থতার জন্য ইতিপূর্বে দলচ্যুত হয়েছেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারা। শ্রীলংকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে তাদের ছাড়াই স্কোয়াড ঘোষণা করেছে ভারত। এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার একটাই রাস্তা ছিল তাদের জন্য, ভারতের প্রথম শ্রেণীর ক্রিকেটে রান করে তবেই দলে প্রত্যাবর্তন করা ছিল তাদের প্রধান লক্ষ্য। তবে আন্তর্জাতিক ক্রিকেটের পর এবার রঞ্জি ট্রফিতেও ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিলেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারা। এরপর আন্তর্জাতিক ক্রিকেটে তাদের প্রত্যাবর্তন নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

 

এদিন গোয়ার বিরুদ্ধে ম্যাচে মাত্র তিন বল খেলেন রাহানে। তৃতীয় বলে লক্ষ্য গর্গের বলে আউট হয়ে ফিরে যান তিনি। অন্য দিকে ওড়িশার বিরুদ্ধে শুরুটা খারাপ করেননি পুজারা। পর পর দু’টি চার মারেন তিনি। কিন্তু ৬ বলে ৮ রান করে আউট হয়ে ফেরেন সাজঘরে। অথচ চলতি রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে দুজনেই পেয়েছেন রান। অজিঙ্কা রাহানে শতরানের ইনিংস খেললেও চেতেশ্বর পুজারা অল্পের ব্যবধানে শতক থেকে বঞ্চিত হন। তবে ওই ম্যাচের প্রথম ইনিংসে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল তাকে।

 

শ্রীলংকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে দলে জায়গা না পাওয়ার প্রধান কারণ হলো তাদের ব্যর্থ পারফরম্যান্স। ভারতীয় স্কোয়াডে নাম না থাকায় এই দুই ব্যাটসম্যান জানিয়েছিলেন, রঞ্জি ট্রফিতে পারফরম্যান্স করে তবেই ভারতীয় দলে প্রবেশ করবেন তারা। অথচ সেই রঞ্জি ট্রফিতে এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের ধারাবাহিকতার অভাব স্পষ্ট ধরা দিয়েছে। ক্রিকেটপ্রেমীদের মনে এখন প্রশ্ন, আদৌ আর কখনো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন কি চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে?

Advertisement

#Trending

More in Cricket News