Connect with us

Cricket News

PSL 2022: PSL-এর ফাইনাল খেলবেন না রশিদ খান! এই বিশেষ কারণে নিজেকে সরিয়ে নিলেন পাকিস্তান সুপার লিগ থেকে

Advertisement

পাকিস্তান সুপার লিগের ফাইনালে আফগান তারকা স্পিনার রশিদ খানকে পাবেনা লাহোর কালান্ডার্স। চলতি বছর পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্ডার্স-এর হয়ে খেলছিলেন রশিদ খান। তবে আন্তর্জাতিক খেলাকে গুরুত্ব দিতে গিয়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল খেলবেন না রশিদ খান। জাতীয় দলের হয়ে খেলাকে অগ্রাধিকার দিয়ে প্রতিযোগিতার ফাইনাল থেকে সরে দাঁড়ালেন আফগান তারকা। উল্লেখ্য, লাহোর দলের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার ছিলেন রশিদ খান। এবারই প্রথম প্রতিযোগিতার ফাইনালে উঠেছে লাহোর। খেতাবের জন্য তাদের লড়াই গতবারের চ্যাম্পিয়ন মুলতান সুলতান্সের বিরুদ্ধে। তবু এমন গুরুত্বপূর্ণ ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিলেন রশিদ খান।

বর্তমানে আফগানিস্তান জাতীয় দলের হয়ে বাংলাদেশ সফর করতে ব্যস্ত রয়েছেন তারকা অলরাউন্ডার রশিদ খান। ফাইনাল ম্যাচে খেলাতে বিশেষ বিমানে বাংলাদেশ থেকে রশিদকে উড়িয়ে আনার পরিকল্পনা করেছিল লাহোর কালান্ডার্স কর্তৃপক্ষ। তবে তাতেও নানা সমস্যা দেখা দিয়েছে। তবে পাকিস্তান সুপার লিগে ফাইনাল ম্যাচ খেলতে না পারায় আফসোস করেছেন রশিদ খান। ফাইনাল খেলতে না পারায় টুইট করেছেন রশিদ। তিনি লিখেছেন, ‘ফাইনালে কালান্ডার্সকে সাহায্য করতে পারলে ভাল লাগত। কিন্তু জাতীয় কর্তব্য সব সময়ই প্রথম এবং সব থেকে গুরুত্বপূর্ণ।’


পাকিস্তানের তরুণ পেসার শাহীন শাহ আফ্রীদির নেতৃত্বে প্রথমবার পাকিস্তান সুপার লিগ ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে লাহোর। বাংলাদেশের বিরুদ্ধে আফগানিস্তান তিন ম্যাচের এক দিনের সিরিজ এবং দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে। এক দিনের সিরিজে বাংলাদেশ ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। তাই টি-টোয়েন্টি সিরিজকে বাড়তি গুরুত্ব দিচ্ছে আফগানিস্তান। তাই ফাইনালের জন্য লাহোরের সতীর্থদের শুভেচ্ছা জানিয়ে নিজের দায়িত্ব সেরেছেন রশিদ খান।

Advertisement

#Trending

More in Cricket News