Connect with us

Cricket News

IND Vs RSA: প্রথম বলেই “গোল্ডেন ডাক”! ঋষভ পন্থকে তুলোধোনা করলেন গৌতম গম্ভীর

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে একেবারেই ছন্দে ছিলেন না তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। গত দুই টেস্টের চার ইনিংসে পন্থের ব্যাট থেকে এসেছে মাত্র ৮, ৩৪, ১৭ ও ০। এর মধ্যে আবার জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় ইনিংসে চাপের মুখেও খারাপ শট খেলে আউট হয়েছিলেন পন্থ। গত টেস্টের প্রথম ইনিংসে ১৭ রান করার পর দ্বিতীয় ইনিংসে খেলেছিলেন মাত্র তিন বল। ফর্মে থাকা কাগিসো রাবাদাকে ক্রিজ ছেড়ে মারতে গিয়ে উইকেট রক্ষকের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হয়েছিলেন ২৫ বছরের তরুণ। শুধু তাই নয়, গত দশ ইনিংসে ব্যাট হাতে একেবারে ব্যর্থ তিনি। পাঁচ বার সিঙ্গেল ডিজিটে ফিরে গিয়েছেন। ইতিপূর্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের ‘গোল্ডেন ডাক’ পাওয়ার ঘটনাটি একেবারেই মেনে নিতে পারেননি ভারতের লিটল মাস্টার সুনীল গাভাস্কার।

এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে “গোল্ডেন ডাক” পেয়ে রীতিমতো ধৈর্যের বাঁধ ভেঙেছে ঋষভ পন্থ। খারাপ শট খেলে প্রথম বলেই প্যাভিলিয়নে ফেরেন তিনি। সাথে সাথে ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর তুলোধোনা করতে বসেন ঋষভ পন্থকে। খারাপ সময়ে খারাপ শট খেলে দলকে বিপদের মুখে ফেলে দেন তরুণ এই ক্রিকেটার। যখন বিরাট কোহলির সঙ্গে পার্টনারশিপ করা প্রয়োজন ছিল সেই সময় দিশেহারা শর্ট খেলেন ঋষভ পন্থ। গৌতম গম্ভীর ধারাভাষ্য দিতে গিয়ে বলেন,”এটি ঋষভ পন্থের বোকামি। এই সময়ে দাঁড়িয়ে এই শর্ট খেলার কোন প্রয়োজন ছিল না। প্রয়োজন ছিল বিরাট কোহলির সঙ্গ দেওয়া।”

২০২১ সালে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ঋষভ পন্থের অবাধ চলাচল প্রত্যেকেই লক্ষ্য করেছে। প্রায় পরাজিত হওয়া ম্যাচকে জয়ের দোরগোড়ায় নিয়ে গিয়েছিলেন ভারতীয় এই তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে শতক এসেছে তার ব্যাট থেকে। ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচে লম্বা ইনিংস খেলেছিলেন তিনি। তবে গতকাল ম্যাচে তার পারফরম্যান্স রীতিমতো একাধিক প্রশ্নের সৃষ্টি করেছে। ভারতীয় প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার ইতিমধ্যে বিষয়টি নিয়ে সরব হয়েছেন। ৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্য মদন লাল ঋষভ পন্থের পারফরম্যান্সে রীতিমতো বিরক্ত প্রকাশ করেছেন।

Advertisement

#Trending

More in Cricket News