Connect with us

Cricket News

Sourav Ganguly: কোহলিকে ছাড়াই ভারতকে চ্যাম্পিয়ন করার ক্ষমতা রয়েছে রোহিত শর্মার, স্মরণ করিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলী

Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেটে ঐতিহাসিক পরিবর্তন ঘটেছে। সফলতম নেতার হাত থেকে অধিনায়কত্ব ছিটকে গেছে আরেক সফলতম ক্রিকেটারের হাতে। যা নিয়ে গোটা দেশ এখন দুই দলে বিভক্ত। এক শিবির বিরাটের অনুপস্থিতি কিছুতেই মেনে নিতে পারছেন না। অন্য শিবিরের মতে এতদিন পর ভারতীয় ক্রিকেট বোর্ড সঠিক সিদ্ধান্ত নিয়েছে। রোহিত শর্মার হাতে একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি ফরম্যাটে নেতৃত্ব তুলে দেওয়া সময় উপযোগী কাজ। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় সর্বাধিক আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে ভারতের অধিনায়ক পরিবর্তনের ঘটনা।

এ প্রসঙ্গে অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আগেও মুখ খুলেছেন। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব না ছাড়ার জন্য বিরাট কোহলিকে বারবার অনুরোধ করা হয়েছিল। কিন্তু বিরাট কোহলি বোর্ডের সেই অনুরোধ অগ্রাহ্য করে নিজের সিদ্ধান্তে অটল থাকেন। এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলীরা চাইছেন না যে সাদা বলে দুজন নেতা হোক ভারতীয় দলের জন্য। আর সেই জন্যই বাধ্য হয়ে বিরাটকে সরিয়ে রোহিতকে গুরু দায়িত্ব দেওয়া হয়েছে। যদিও লাল বলের দায়িত্ব দেওয়া হয়েছে বিরাট কোহলির হাতে।

এই প্রসঙ্গে সৌরভ গাঙ্গুলী আরও একবার মুখ খুললেন। সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বিরাট কোহলিকে ছাড়াই ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করার ক্ষমতা রয়েছে রোহিত শর্মার। এর আগে ও সেটা করে দেখিয়েছে। এশিয়া কাপে বিরাটের অনুপুস্থিতিতে শিরোপা ঘরে তুলেছিল রোহিত শর্মা। তাছাড়া অধিনায়ক হিসেবে ভারতীয় প্রিমিয়ার লিগের মতো বিশ্বসেরা লীগে ৫ বার শিরোপা ঘরে তোলার অভিজ্ঞতা রয়েছে রোহিত শর্মার।

গাঙ্গুলীর মতে, ভারতীয় দল এখন নিরাপদ হাতে রয়েছে। সাদা বলে রোহিত শর্মা সঠিকভাবে দলকে এগিয়ে নিয়ে যাবে বলে বিশ্বাস তার। অন্যদিকে, বিরাট কোহলি সর্বদা টেস্ট ক্রিকেট খেলতে পছন্দ করেন। অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার ক্ষমতা রয়েছে ওর। সে ক্ষেত্রে আমি মনে করি বর্তমানে ভারতীয় ক্রিকেট দল যোগ্য দুই নেতার হাতে রয়েছে।

Advertisement

#Trending

More in Cricket News