Connect with us

Cricket News

Saba Karim: ব্যাট হাতে ব্যর্থ রোহিত জায়গা হারাতে পারেন জাতীয় দল থেকে! ভবিষ্যৎবাণী করলেন সাবা করিম

Advertisement

দিনের-পর-দিন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার আন্তর্জাতিক ক্যারিয়ার সংক্ষিপ্ত হয়ে আসছে বলে মনে করছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সাবা করিম। তিনি এদিন কোন ভনিতা না করে বলেন,”শুধুমাত্র নেতৃত্ব দেওয়ার জন্য ভারতীয় দলে জায়গা হবেনা রোহিত শর্মার। নেতৃত্বের সাথে সাথে ব্যাট হাতেও নিজেকে প্রমাণ করতে হবে। বর্তমানে ভারতীয় দলে প্রতিভার ছড়াছড়ি। তাই কারোর বিকল্প খুঁজে নিতে বেশি দেরি হয় না ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের। ধারাবাহিকভাবে ব্যাট হাতে ব্যর্থ হতে থাকলে শুধুমাত্র অধিনায়ক হিসেবে ভারতীয় দলে নিজের জায়গা ধরে রাখতে পারবেন না রোহিত শর্মা।”

সাবা করিম তার বক্তব্যে রোহিত শর্মাকে আক্রমনাত্মক ব্যাটিং করা থেকে বিরত থাকার কথা বলেছেন। বিগত দুটি সিরিজে রোহিত শর্মার পারফরম্যান্স সমালোচনার ঝড় তুলেছে। যেখানে অধিনায়ক হিসেবে বিরাট কোহলি পঞ্চাশোর্ধ গড়ে রান করেছেন, সেখানে তিন ফরমেটে ভারতীয় দলের নেতা হওয়ার পর রোহিত শর্মা কুড়ি ঊর্ধ্ব রান সংগ্রহ করতে পারেননি। ফলে এটা প্রমাণিত হয়েছে, নেতৃত্বের চাপ পরতেই ব্যাট হাতে ধারাবাহিকভাবে ব্যর্থ হতে শুরু করেছেন রোহিত শর্মা।

শ্রীলংকার বিরুদ্ধে গেল টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হিসেবে ক্রিকেট ইতিহাসের লজ্জাজনক রেকর্ডে নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি সিরিজে ভারত শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করলেও, এই সিরিজে রোহিত শর্মা তিনটি ইনিংসে ১৬.৬৭ গড় এবং ১১৬.২৮ স্ট্রাইক রেটে মাত্র ৫০ রান করেছিলেন। শেষ ম্যাচে তো রোহিত শর্মা ব্যক্তিগত ৫ রান করে প্যাভিলিয়নে ফিরেছিলেন। আর সেখানেই লজ্জাজনক রেকর্ডটি নিজের নামে করে ফেললেন ভারতীয় অধিনায়ক। বিশ্ব ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক ৮ বার ৫ রান করে প্যাভিলিয়নে ফেরার লজ্জাজনক রেকর্ড যুক্ত হয়েছে তার নামে। আর এই কারনেই আগে থেকে রোহিত শর্মাকে সাবধান করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সাবা করিম।

Advertisement

#Trending

More in Cricket News