Connect with us

Cricket News

AUS Vs PAK: টানা দ্বিতীয় সেঞ্চুরি বাবর আজমের ব্যাটে! পাকিস্তানের বিরুদ্ধে গোহারা হারলো অস্ট্রেলিয়া

Advertisement

এই নিয়ে টানা দুটি ম্যাচে শতরানের ইনিংস খেললেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পাকিস্তানের অধিনায়ক হওয়ার পর তার ফর্ম রীতিমতো নজর কেড়েছে ক্রিকেটমহলে। একের পর এক ম্যাচে বিধ্বংসী পারফরম্যান্স করে নিজের নামে করে নিচ্ছেন একাধিক রেকর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলমান রত ওডিআই সিরিজে নিজেকে আরো একবার প্রমান করলেন বাবর আজম। গতকাল সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে গোহারা হারালো বাবর আজমের পাকিস্তান। সাথে অপরাজিত শতরানের ইনিংস খেললেন অধিনায়ক বাবর আজম।

সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে শুরুতে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। পাকিস্তানের আহবানে প্রথমে ব্যাটিং করতে নেমে মাত্র ৪১.৫ ওভারে অস্ট্রেলিয়া ২১০ রানে অল-আউট হয়ে যায়। হাফ-সেঞ্চুরি করেন অ্যালেক্স ক্যারি। তিনি দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করে আউট হন। অল্পের জন্য ব্যক্তিগত অর্ধশতরান হাতছাড়া করেন সিয়ান অ্যাবট। তিনি ৪৯ রানে সাজঘরে ফেরেন। পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি ২টি এবং হ্যারিস রউফ ও মহম্মদ ওয়াসিম ৩টি করে উইকেট নেন।


২১১ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান। মাত্র ৩৭.৫ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে বাবর আজমের দল। ৭৩ বল হাতে থাকতে ৯ উইকেটের এই বিশাল জয়ের সুবাদে পাকিস্তান ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয়। এদিকে দলের জন্য ওডিআই সিরিজে টানা দ্বিতীয় শতরানের ইনিংস খেলেন বাবর আজম। পাকিস্তানের হয়ে টানা দ্বিতীয় শতরান করেন বাবর আজম। তিনি ১২টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ১০৫ রান করে নট-আউট থাকেন। অন্য প্রান্তে ইমাম উল হক ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০০ বলে ৮৯ রান করেন।

Advertisement

#Trending

More in Cricket News