Connect with us

Cricket News

Shikhar Dhawan: ভারতীয় এই ক্রিকেটারের জন্য শিখর ধাওয়ানের আন্তর্জাতিক ক্যারিয়ার ধ্বংসের মুখে

Advertisement

এক সময় রোহিত শর্মার সাথে ওপেনিং জুটিতে মাঠে নামতেন বাঁহাতি ব্যাটসম্যান শিখর ধাওয়ান। কিন্তু দীর্ঘদিন ধরে মহাকরণের ২২ গজে দেখা মিলছে না বাঁহাতি এই বিধ্বংসী ব্যাটসম্যানের। ভারতের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে শেষবারের জন্য দীর্ঘতম সিরিজ খেলেছিলেন ২০১৮ সালে। তারপর থেকে ভারতীয় জার্সি গায়ে খুব কম বার মাঠে নামতে দেখা গেছে বিধ্বংসী এই ব্যাটসম্যানকে। ভারতীয় দলের হয়ে শেষ সিরিজ খেলেছেন শ্রীলংকার বিরুদ্ধে। সুযোগ মেলেনি ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরেও। নিউজিল্যান্ড সফরেও ভারতীয় স্কোয়াডে রাখা হয়নি অভিজ্ঞ এই ক্রিকেটারকে। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে তাকে বাদ দিয়েই এস্কোয়ার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

কিন্তু এক সময় রোহিত শর্মার সাথে দুর্দান্ত ওপেনিং করতেন ভারতীয় এই ব্যাটসম্যান। লম্বা রানের একাধিক জুটি রয়েছে রোহিত শর্মার সাথে। এক কথায়, ভারতীয় ওপেনার হিসেবে সফল ক্রিকেটারদের মধ্যে তিনি অন্যতম। সম্প্রতি ভারতীয় দলে আর মিলছেনা সুযোগ। তার নেপথ্যে দাঁড়িয়ে রয়েছেন কে এল রাহুল। রোহিত শর্মার সাথে ক্রিকেটের তিন ফরমেটে বিধ্বংসী ব্যাটিং করছেন কে এল রাহুল। ক্লাসিক ব্যাটসম্যান কে এল রাহুলের ব্যাটিং ইতিমধ্যে মুগ্ধ করেছে বিশ্ব ক্রিকেট প্রেমীদের। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগে অন্যতম সফল ব্যাটসম্যান তিনি। টি-টোয়েন্টি, ওডিআই কিংবা টেস্ট হোক সর্বক্ষেত্রে সাফল্যের সাথে ব্যাটিং করে আসছেন কে এল রাহুল।

তাছাড়া বর্তমানে ভারতীয় দলের কাছে বিকল্প হিসেবে শুভমান গিল, মায়ানক আগারওয়াল এবং পৃথ্বী শ-এর মত দুর্দান্ত ব্যাটসম্যান রয়েছেন। এমত অবস্থায় শিখর ধাওয়ানের দলে ফেরা কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। যদিও চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে দুরন্ত ফর্মে ছিলেন তিনি। কিন্তু ৩৬ বছর বয়স্ক শিখর ধাওয়ান কে নিয়ে টানাপোড়া লেগেই রয়েছে ভারতীয় দলে। ভারতীয় ক্রিকেট বোর্ডের লক্ষ্য এখন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ঘরের মাঠে ২০২৩ ওডিআই বিশ্বকাপ। তাই তার আগে পুরোপুরি সমর্থ দল নির্মাণ করতে ব্যস্ত ভারতীয় ক্রিকেট বোর্ড। আর সেই ক্ষেত্রে বয়স্ক ক্রিকেটার সরিয়ে তরুণ ক্রিকেটারদের সামনে নিয়ে আসার প্রচেষ্টায় রয়েছে বিসিসিআই। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, আন্তর্জাতিক ক্রিকেটে শিখর ধাওয়ানের প্রত্যাবর্তন কার্যত অসম্ভব হয়ে পড়েছে।

Advertisement

#Trending

More in Cricket News