Connect with us

Cricket News

IND Vs SL: শ্রেয়াস আইয়ারের অপরাজিত ৭৩ রানের বিধ্বংসী ইনিংস! ৩-০ তে হোয়াইটওয়াশ লঙ্কান বাহিনী

Advertisement

অধিনায়কের ব্যর্থ ইনিংসের শর্তেও ৩-০ তে সিরিজ জিতে নিলো ইন্ডিয়া। সম্পূর্ণভাবে নতুন রূপে একাদশ সাজিয়ে লঙ্কান বাহিনীর সামনে সিরিজের শেষ ম্যাচে নেমেছিল ভারত। ইতিপূর্বে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে জয় নিশ্চিত করে সিরিজ ঘরে তুলে নিয়েছে ভারত। আজ নিয়ম রক্ষার লড়াইয়ে মাঠে নেমে ৬ উইকেটের ব্যবধানে লঙ্কান বাহিনীকে পরাস্ত করল টিম ইন্ডিয়া। আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। তবে ওপেনিং জুটির সাথে সাথে middle-order তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলংকার। ভারতীয় বোলারদের বিধ্বংসী বোলিং-এ একের পর এক উইকেট হারিয়ে সাজঘরে ফেরে লঙ্কান বাহিনী। শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা দলের সম্মান রক্ষার্থে বিগত ম্যাচের মতো একাই লড়াই করেন।

মূলত শ্রীলঙ্কান অধিনায়কের বিধ্বংসী ইনিংস ভারতের সামনে ১৪৭ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিতে সক্ষম হয়। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা মাত্র ৩৮ বল মোকাবেলা করে ৯টি চার এবং ২টি ছয়ের সাহায্যে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। নির্ধারিত ২০ ওভার ব্যাটিং শেষে শ্রীলঙ্কা ৫ উইকেট হারিয়ে ১৪৬ রান করতে সক্ষম হয়।

সিরিজের দ্বিতীয় ম্যাচে মাথায় চোট পেয়ে সিরিজ ছাড়া হয়েছেন ঈশান কিশান। তার স্থানে উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন সঞ্জু স্যামসন। এছাড়া মোহাম্মদ সিরাজ, আবেশ খান, কুলদীপ যাদব কে এবং রবি বিষ্নুই বোলিং বিকল্প নিয়ে মাঠে নেমেছিল ভারত। আজকের ম্যাচে ভারতের হয়ে আবেশ খান ব্যক্তিগত দুটি এবং হার্সেল প্যাটেল, রবি বিষ্নুই ও মোহাম্মদ সিরাজ একটি করে উইকেট দখল করেন।

১৪৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথমেই ব্যর্থ হন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তবে শ্রেয়াস আইয়ার এবং রবীন্দ্র জাদেজার দুর্দান্ত পার্টনারশিপে ৬ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ইন্ডিয়া। আজকের ম্যাচেও শ্রেয়াস আইয়ার মাত্র ৪৫ বলে অপরাজিত ৭৩ রানের ইনিংস খেলেন। চলতি সিরিজের তিন ম্যাচেই অপরাজিত অর্ধ শতরানের ইনিংস খেলে বিস্ময় সৃষ্টি করেছেন শ্রেয়াস আইয়ার।

Advertisement

#Trending

More in Cricket News