Connect with us

Cricket News

IND Vs RSA: প্রোটিয়া অধিনায়কের বিধ্বংসী ইনিংস! জয়ের জন্য ভারতের সামনে ২৯৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা

Advertisement

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে আজ মুখোমুখি হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা। একাধিক পরিবর্তনসহ ভারতীয় একাদশ সাজিয়েছেন অধিনায়ক কে এল রাহুল। দীর্ঘ ৭ বছর পর মুকুটহীন বিরাট কোহলি প্রথমবার একজন ব্যাটসম্যান হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন ভারতীয় একাদশে। ইতিপূর্বে প্রোটিয়াদের বিরুদ্ধে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে পরাজিত হয়েছে টিম ইন্ডিয়া। তাই চলতি ওডিআই সিরিজ ভারতের জন্য অস্তিত্ব রক্ষার লড়াই বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে সেই সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে বাজিমাত করেছে দক্ষিণ আফ্রিকা।

আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক টেম্বা বাভূমা। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ভারতীয় একাদশে আজকের ম্যাচে প্রত্যাবর্তন করেছেন শিখর ধাওয়ান এবং যুজবেন্দ্র চাহাল। টসে জিতে প্রথমে অভিজ্ঞ ক্রিকেটার কুইন্টন ডি কক এবং জ্যানিম্যান মালান ওপেনিং ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন। তবে প্রথমেই ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ প্রোটিয়া শিবিরে বিশাল ধাক্কা দেন। মাত্র ৬ রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনিং ব্যাটসম্যান মালান। এছাড়া দুর্দান্ত ফর্মে থাকা কুইন্টন ডি কক সংগ্রহ করেন ব্যক্তিগত ২৭ রান। এইডেন মার্করাম ব্যক্তিগত ৪ রানে ফেরেন প্যাভিলিয়নে।

এরপর অধিনায়ক টেম্বা বাভূমা এবং রাসি ভ্যানডের ডুসেন দলের জন্য বিধ্বংসী ইনিংস খেলেন। দুজনের জোড়া শতরানের উপর ভিত্তি করে নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং শেষে দক্ষিণ আফ্রিকা রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়েছে। অধিনায়ক টেম্বা বাভূমা দলের জন্য ব্যক্তিগত ১১০ রানের ইনিংস খেলেন। রাসি ভ্যানডের ডুসেন খেলেন ১২৭* রানের অপরাজিত ইনিংস। ভারতীয় দলের হয়ে জসপ্রিত বুমরাহ ব্যক্তিগত দুটি উইকেট তুলে নেন। তাছাড়া রবীচন্দ্রন অশ্বিন তুলে নেন ব্যক্তিগত একটি উইকেট। বিরতি শেষে ২৯৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিং করতে নামবে টিম ইন্ডিয়া।

Advertisement

#Trending

More in Cricket News