Connect with us

Cricket News

IND Vs SL: বুমরাহর এই ভুলে জীবন পেলেন লঙ্কান ক্রিকেটাররা পাথুম নিসাঙ্কা, রেগে আগুন রাহুল দ্রাবিড়!!

Advertisement

প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ৫৭৪ রানে ইনিংস ডিক্লেয়ার করার পরে আজ প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমেছিল লঙ্কান বাহিনী। নিজেদের ইনিংসের প্রথম দিনে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করেছে তারা। তবে ভারতীয় পেস বোলার জসপ্রীত বুমরাহর ভুলে একটি উইকেট পিছিয়ে রইল ভারত। লঙ্কানদের ইনিংসের ৩২ তম ওভারে ২৮ বছর বয়সী পাথুম নিসাঙ্কার স্টাম্প ভেঙে দেওয়ার জন্য একটি নিখুঁত রিপার বোলিং করেছিলেন জসপ্রীত বুমরাহ। কিন্তু আম্পায়ার নো-বলের সংকেত দেওয়ার জন্য তার সমস্ত কৃতিত্ব মুহূর্তের মধ্যে ধুলিস্যাৎ হয়ে যায়। আর এই ঘটনা প্রত্যক্ষ দেখে রাগ সামলাতে পারেননি ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়।

গতকাল থেকে শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নেমেছে ভারত। যেখানে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। রোহিত শর্মার সিদ্ধান্ত কতটা যুক্তিসঙ্গত সেটা প্রমাণিত হয়ে যায় প্রথম ইনিংস শেষে। ওপেনিং ব্যাটসম্যান জুটি তাড়াতাড়ি সাজঘরে ফিরলেও মিডল অর্ডারে বেশ কয়েকটি লম্বা পার্টনারশিপ তৈরি হয় টিম ইন্ডিয়ার। যে পার্টনারশিপ গুলির মূল কারিগর ছিলেন বিরাট কোহলি, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা এবং রবীচন্দ্রন অশ্বিন।


সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ৮ উইকেট হারিয়ে ভারত ৫৭৪ রানে ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করেছিল। ভারতের হয়ে সর্বোচ্চ ১৭টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে ২২৮ বলে অপরাজিত ১৭৫ রান করেন রবীন্দ্র জাদেজা। প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা ভারতীয় বোলারদের বিধ্বংসী বোলিং-এ দিশেহারা হয়ে পড়ে। ব্যাটের সাথে সাথে বল হাতেও বিধ্বংসী হয়ে ওঠেন রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় দিনের খেলা শেষে রবীচন্দ্রন অশ্বিন ব্যক্তিগত ২টি এবং জসপ্রীত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেন। আগামীকাল ৪৬৬ রানের বিশাল লক্ষ্যে ৬ উইকেট হাতে নিয়ে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা।

Advertisement

#Trending

More in Cricket News