Connect with us

Cricket News

AUS Vs PAK: পাকিস্তান সিরিজের মাঝপথেই দেশে ফেরার সিদ্ধান্ত স্মিথের, এর আসল কারণ কি তবে IPL?

Advertisement

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফর করছে অস্ট্রেলিয়া। এই সফরে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টেস্ট তিনটি, অডিআই এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা অস্ট্রেলিয়ার। ইতিমধ্যে টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে পরিসমাপ্তি ঘটেছে। সিরিজের প্রথম দুটি ম্যাচে ড্র করেছে অস্ট্রেলিয়া-পাকিস্তান। গতকাল টেস্ট সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানকে ১১৫ রানে পরাজিত করে অস্ট্রেলিয়া। আগামী ২৯ মার্চ ওডিআই সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। কিন্তু তার আগে দুঃসংবাদ ভেসে এলো অস্ট্রেলিয়া শিবিরে। পাকিস্তানের বিরুদ্ধে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না অস্ট্রেলিয়ার সফল ব্যাটসম্যান স্টিভ স্মিথ। তবে এর কারণ কি? আইপিএল না তো?

আসলে পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টেস্ট ম্যাচ খেলার সময় হাতের কনুইতে চোট অনুভব করেন স্টিভ স্মিথ। গত বছর বাঁ হাতের কনুইয়ে চোট পান স্মিথ। টেস্ট সিরিজে ব্যাট করার সময় সেই চোটের জায়গায় অস্বস্তি অনুভব করেন তিনি। তাই ঝুঁকি নিতে চাইছেন না অজি ব্যাটার। আর সেই কারণে পাকিস্তান সফর শেষ হওয়ার পূর্বে দেশে ফিরছেন তিনি। স্টিভ স্মিথ বলেন,’ সামনে আমাদের একগাদা ঠাসা সময়সূচী রয়েছে। তাই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঝুঁকি নিতে চাইছি না। তবে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলতে না পারায় খুবই হতাশার মধ্যে আছি। কিন্তু এখন আমার মনে হয় আমার বিশ্রাম নেওয়াই সঠিক সিদ্ধান্ত।’

তিনি আরও বলেছেন, “আমার কোনও আক্ষেপ নেই। এটা খুব বড় বিষয় নয়। আরও বড় সমস্যা যাতে না হয়, সেটাই নিশ্চিত করতে চাইছি”। তবে অস্ট্রেলিয়ান স্কোয়াড থেকে বাদ পড়ায় তারে স্থানে বিকল্প ক্রিকেটার অন্তর্ভুক্ত করতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। তবে সময় অনেকটাই সংক্ষিপ্ত হওয়ায় অস্ট্রেলিয়া থেকে কাউকে উড়িয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। সেজন্য অস্ট্রেলিয়া শিবিরে ১৬ জনের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে লেগ স্পিনার সোয়েপসনকে। আগামী ২৯ মার্চ পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে মাঠে নামবে টিম অস্ট্রেলিয়া।

Advertisement

#Trending

More in Cricket News