Connect with us

Cric Gossip

Yuvraj Singh: ‘শুভ জন্মদিন’, হার না মানা সৈনিকের নাম যুবরাজ সিং

Advertisement

ক্রিকেট জগতে হার না মানা এক সৈনিক হলেন যুবরাজ সিং। ক্যান্সার জয় করে বিশ্ব মাতিয়ে ক্রিকেট প্রেমীদের হৃদয়ে জায়গা করেছিলেন ভারতের এই নয়নের মনি। ১৯৮১ সালের আজকের দিনে পৃথিবীতে আগমন হয়েছিল জুবির। ছোটবেলা থেকে পরিবারের চাপে পড়ে হয়ে ওঠেন একজন ক্রিকেটার। যদিও ক্রিকেটের প্রতি কোন রকম ঝোঁক ছিল না বাঁহাতি এই অলরাউন্ডারের। কিন্তু বাবার জেদের কাছে হার মেনে ক্রিকেটকে জীবনসঙ্গী করতে হয় যুবরাজ সিংয়ের। আর তারপর পেছন ফিরে তাকাতে হয়নি ভারতের এই বিধ্বংসী ক্রিকেটারকে।

২০১১ বিশ্বকাপে ভারতীয় দলের নায়ক ছিলেন যুবরাজ সিং। মুখে রক্ত নিয়ে ব্যাটিং করতে নেমেছিলেন তিনি। বিশ্বকাপের আসরে ৩৬২ সাথে ১৫ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছিলেন যুবরাজ সিং। তারপর ক্যানসারকে আপন করে নিয়ে হসপিটালে ভর্তি হন তিনি। ক্রিকেটপ্রেমীরা মনে করেছিলেন এবার বুঝি ‘গ্ল্যামার বয়’ কে হারাতে হচ্ছে। কিন্তু অদম্য সাহস এবং অসম্ভব সাহসিকতার সাথে ক্যান্সার জয় করে ২০১২ সালে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেন যুবরাজ সিং। কী অসামান্য মনের জোর ছিল তার। তাইতো মৃত্যুর মুখ থেকে ফিরে এসে বিশ্ব ক্রিকেট জয় করেছেন।

ক্রিকেটের ইতিহাস ঘুরে দেখলে একের পর এক বিশ্ব রেকর্ড রয়েছে যুবরাজ সিংয়ের নামে। এক ওভারে ছয় ছক্কা মেরে ক্রিকেট ইতিহাসে নিজের অস্তিত্ব ছেড়ে গেছেন যুবরাজ সিং। ১২ বলে অর্ধশত রানের ইনিংস আজও অক্ষুন্ন। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে বর্তমানে বৈবাহিক জীবনের মধ্য দিয়ে সময় কাটাচ্ছেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। যদিও বিভিন্ন মাধ্যমের খবর তিনি আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান। সেই খবরের সত্যতা কতটুকু সে বিষয়ে কিছুই জানা যায়নি। যাই হোক, বিশ্ববরেণ্য বিশ্বজয়ী ক্রিকেটার যুবরাজ সিং আজ ৪০ বছরে পদার্পণ করলেন। বিভিন্ন মহল থেকে শুভেচ্ছা বার্তায় ভরে গেছে তার সোশ্যাল মিডিয়ার দেওয়াল। ‘Crichunt’-এর তরফ থেকে মৃত্যুজয়ী ক্রিকেটারের জন্মদিনে রইল অঢেল শুভেচ্ছা।

Advertisement

#Trending

More in Cric Gossip