Connect with us

Cricket News

Indian cricket team: বল হাতেও বিধ্বংসী ভেঙ্কটেশ! দলে ফেরা কি অনিশ্চিত হার্দিক পান্ডিয়ার?

Advertisement

ধারাবাহিকভাবে খারাপ ফর্মের জন্য দীর্ঘদিন জাতীয় দলের বাইরে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাবর্তন করলেও তেমনভাবে প্রভাব বিস্তার করতে পারেননি ডানহাতি এই ব্যাটিং অলরাউন্ডার। তার স্থান পূরণের জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ব্যাটিং অর্ডারের ষষ্ঠ স্থানে একের পর এক ক্রিকেটারকে দিয়ে পর্যবেক্ষণ করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। হার্দিক পান্ডিয়ার বিকল্প খুঁজতে যখন ভারতীয় ক্রিকেট বোর্ডের আশা-নিরাশায় পরিণত হয়েছিল ঠিক তখন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ভারতীয় দলের জন্য একজন দুর্দান্ত ব্যাটিং অলরাউন্ডার খুঁজে দিল।

বিগত আইপিএলের মরশুমে ব্যাট হাতে কলকাতা নাইট রাইডার্সের জন্য এক অপ্রতিরোধ্য ঢাল হয়ে দাড়িয়ে ছিলেন বাঁ-হাতি ব্যাটিং অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার। এরপর ভারতীয় দলে খেলার সুযোগ পেয়ে যান ভারতীয় এই ক্রিকেটার। একের পর এক ম্যাচে সেই সুযোগ কাজে লাগিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। তবে হার্দিক পান্ডিয়া বল হাতেও ভারতীয় দলের জন্য এক দুর্দান্ত বিকল্প হয়ে উঠেছিলেন। তাই ভারতীয় দলের জন্য শুধুমাত্র একজন ব্যাটসম্যান নয় একজন ফাস্ট বোলিং অলরাউন্ডারের প্রয়োজন ছিল।

বিগত কয়েকটি ম্যাচে সেই প্রয়োজনীয়তা কিছুটা হলেও পূরণ করেছেন তরুণ ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার। গতকাল শ্রীলংকার বিরুদ্ধে বল হাতে তুলে নিয়েছিলেন দুটি মূল্যবান উইকেট। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বল করতে দেখা গিয়েছিল ভেঙ্কটেশ আইয়ারকে। ভারতীয় ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, নিয়মিত ভারতীয় দলের প্রথম একাদশে সুযোগ পেলে হার্দিক পান্ডিয়ার সুযোগ্য বিকল্প হয়ে উঠবেন ভেঙ্কটেশ আইয়ার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জাতীয় দলের হয়ে ভেঙ্কটেশ আইয়ারের বিধ্বংসী পারফরম্যান্স কিছুটা হলেও দুশ্চিন্তায় ফেলেছে হার্দিক পান্ডিয়াকে।

Advertisement

#Trending

More in Cricket News