Connect with us

Cricket News

Virat Kohli: কে এল রাহুলের প্রশংসায় পঞ্চমুখ বিরাট কোহলি! কিন্তু কেন?

Advertisement

সদ্য প্রাপ্ত ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে কে এল রাহুলের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল। বিরাট কোহলি বলেন, এক সময় লোকেশ রাহুলকে টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে ভাবা হতো না। আর সেই রাহুলই এখন টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে সফলতম ক্রিকেটারদের একজন। আর টি-টোয়েন্টি ক্রিকেটে কে এল রাহুলের উত্থানের পেছনে সব চেয়ে বড় ভূমিকা পালন করেছে আইপিএল। বিরাট কোহলির মতে, আইপিএলের আসরে ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে বড় প্রাপ্তি কে এল রাহুল এবং যুজবেন্দ্র চাহাল। তবে তাকে শুধুমাত্র কে এল রাহুলের প্রশংসায় ভাসতে দেখা গেছে।

উল্লেখ্য, ২০১৩ সালে আইপিএলের মঞ্চে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে অবিষেক হয় লোকেশ রাহুলের। কিন্তু সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি লোকেশ রাহুল। এরপরই সানরাইজার্স হায়দরাবাদে চলে গিয়েছিলেন ভারতের এই তারকা ব্যাটার। ২০১৬ সালে ফের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে ফিরেছিলেন তিনি। আর সেই মরসুমেই ফাইনালে পৌঁছেছিলেন বিরাট কোহলিরা। আইপিএলের মঞ্চে সেবারই প্রথমবার সকলের নজর কেড়েছিলেন লোকেশ রাহুল। ১৪ ম্যাচে ৩৯৭ রান ছিল তাঁর। স্ট্রাইকরেট ছিল ১৪৬। এরপর ২০১৭ সালে ব্যক্তিগত কারণে আইপিএলে অংশগ্রহণ করেননি কে এল রাহুল। তবে ২০১৯ সাল থেকে আইপিএলে স্বপ্নের পারফরম্যান্স করছেন কে এল রাহুল।

বর্তমানে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা দশের একজন। তাছাড়া আইপিএলে লখনউ সুপার জায়েন্টসের অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তিনি। বিগত তিন মরশুম ধরে ধারাবাহিকভাবে ছয় শতাধিক রান করে আসছেন তিনি। বলতে গেলে বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে কে এল রাহুল এর পারফর্মেন্স ঈর্ষণীয়। আর তার জন্যই বিরাট কোহলির মুখে কে এল রাহুলের গুনোগান শুনলো ক্রিকেট বিশ্ব।

Advertisement

#Trending

More in Cricket News