Connect with us

Cricket News

Virat Kohli: আম্পায়ারের ভুল সিদ্ধান্তের মাশুল দিতে হল কোহলিকে, এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরলেন বিরাট

Advertisement

ভাগ্য যেন সমস্ত রাস্তা বন্ধ করছে বিরাট কোহলির জন্য। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় দলে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব হারিয়েছে বিরাট কোহলি। ওডিআই ক্রিকেটেও অধিনায়ক থাকবেন কিনা সে বিষয়ে রয়েছে ধোঁয়াশা। বিগত দুই বছরে ব্যাট থেকে আসেনি কোন লম্বা রানের ইনিংস। সোশ্যাল মিডিয়ায় দিনের পর দিন নানা রকম ভাবে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলি। তার ব্যাট থেকে শেষবারের জন্য শতক এসেছিল ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে। তারপরে তার ব্যাট থেকে সর্বাধিক ৯৪ রানের একটি ইনিংস এসেছে ভারতের জন্য। শতক করা ছিল যার কাছে ডাল ভাতের মত, তার ব্যাট থেকে দীর্ঘদিন নেই কোন শতক। তাইতো ক্রিকেটপ্রেমীদের ক্ষোভের মুখে বার বার পড়তে হচ্ছে তাকে।

অধিনায়ক হিসেবে বিরাট কোহলির ভাগ্য বরাবরই তার হাত ছেড়ে দিয়েছে। দীর্ঘদিন জাতীয় দলের অধিনায়কত্ব করেও একটিও আইসিসি ট্রফি ঘরে তুলতে পারেননি বিরাট কোহলি। এমনকি ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের জন্য অধিনায়কত্ব করছেন প্রায় এক দশক ধরে। কিন্তু সেখানেও বারবার বিফল হয়েছেন তিনি। তাইতো সেখানেও অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্রামে পাঠিয়েছিল বিরাট কোহলিকে। খেলেনি টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টেস্ট ম্যাচেও সুযোগ হয়নি তার। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচে সুযোগ হয় বিরাট কোহলির।

কিন্তু সেখানেও ভাগ্যের নির্মম পরিহাসের স্বীকার হতে হয়েছে তাকে। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে রানের খাতা না খুলেই মাঠ ছাড়তে হয়েছে বিরাট কোহলিকে। নিউজিল্যান্ডের বোলার আজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউ হন বিরাট কোহলি। বল গিয়ে সোজা ব্যাট এবং প্যাডে স্পর্শ করে। রিভিউ সিস্টেমে গিয়ে দেখা যায় বল প্রথমে ব্যাটে এবং পরে প্যাডে স্পর্শ করেছে। দুটি ঘটনার মধ্যে নিখুঁত সিদ্ধান্তে দ্বিমত থাকায় অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তকে প্রাধান্য দেন থার্ড আম্পায়ার। আর তার কারণেই ৪ বল মোকাবেলা করে রানের খাতা না খুলে প্যাভিলিয়নে ফিরতে হয় বিরাট কোহলিকে। অন্যদিকে আরেক ব্যাটসম্যান চেতেশ্বর পুজারাও গোল্ডেন ডাক পেয়ে প্যাভিলিয়নে ফেরেন। দলের হয়ে আজাজ প্যাটেল একাই ৪ উইকেট দখল করেছেন।

Advertisement

#Trending

More in Cricket News