Connect with us

Cricket News

IND Vs SL: শেওয়াগ-দ্রাবিড়কে পিছনে ফেলে কিংবদন্তিদের তালিকায় নাম লেখালেন বিরাট কোহলি!!

Advertisement

শততম টেস্টে শতরানের প্রত্যাশা ব্যর্থ হলেও আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে আরো একটি অভাবনীয় রেকর্ড নিজের নামে যুক্ত করলেন বিরাট কোহলি। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ৮০০০ রান করার গৌরব অর্জন করেছেন বিরাট কোহলি। ষষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেও দ্রুততার দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছেন কোহলি। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে ইতিপূর্বে শচীন টেন্ডুলকার ১৫৪ ইনিংস খেলে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। সেখানে ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ১৬৯ ইনিংস খেলে টেস্ট ক্রিকেটে ব্যক্তিগত ৮০০০ রানের মালিক হয়েছেন।

ইতিপূর্বে এই এলিট ক্লাবে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র শেওয়াগ এবং সুনীল গাভাস্কার নিজেদের নাম লিখিয়েছেন। শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে বিরাট কোহলির যখন সংগ্রহ ৩৮, ঠিক তখনই কিংবদন্তিদের তালিকায় নিজের নাম লিখে ফেলেছেন রান মেশিন। তবে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে সবচেয়ে দ্রুত ৮০০০ রানের গণ্ডি পার করেছিলেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। এবার তার দেশের দলের বিরুদ্ধে সেই এলিট ক্লাবে নাম লেখালেন বিরাট কোহলি।

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি এলিট ক্লাবে প্রবেশ করলেও শততম ম্যাচে শতরানের ইনিংস থেকে বঞ্চিত হলেন রান মেশিন। এই নিয়ে টানা দুই বছরেরও বেশি সময় ধরে শতরানের ইনিংস নেই তার ব্যাট থেকে। তাছাড়া অধিনায়ক হিসেবে আজকের ম্যাচেও চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন রোহিত শর্মা। আজ শ্রীলংকার বিরুদ্ধে প্রথম ইনিংসে মাত্র ৪৫ রানে ফিরতে হয়েছে সাজঘরে। অন্যদিকে হনুমা বিহারি ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক ৫৮ রানের ইনিংস খেলেন। অধিনায়ক রোহিত শর্মা ব্যাট হাতে আবারও ব্যর্থতার পরিচয় দিয়েছেন। মাত্র ২৯ রানে সাজঘরে ফেরেন তিনি। শ্রেয়াস আইয়ার দলের খেলায় যুক্ত করেছেন আরো ২৭ রান।

Advertisement

#Trending

More in Cricket News