Connect with us

Cricket News

T20 World Cup: বিশ্বকাপে রোহিত শর্মাকে আউট করার জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছিলেন প্রাক্তন এই পাক ক্রিকেটার

Advertisement

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে দুর্দান্ত পারফরম্যান্স করেছে পাকিস্তান ক্রিকেট দল। রীতিমতো ক্রিকেটপ্রেমীদের নজর কেড়েছে বাবর বাহিনী। নিজেদেরকে টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম দাবিদার রূপে প্রস্তুত করতে সক্ষম হয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। যদিও সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়ে বিশ্বকাপ যাত্রা শেষ করে পাকিস্তান। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ঝুলিতে ঢুকেছে বিশাল বড় উপলব্ধি। বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতকে প্রথমবারের মতো পরাজিত করতে সক্ষম হয়েছিল বাবর বাহিনী। শুধুমাত্র পরাজয় নয়, রীতিমতো লজ্জাজনকভাবে পরাজিত করেছিল পাকিস্তান। ভারতের বিরুদ্ধে ১০ উইকেটের ব্যবধানে জয় নিশ্চিত করেছিল বাবর বাহিনী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড কে পরাজিত করে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের ঘোর কেটে গেছে প্রায় মাসখানেক আগে। সবকিছু ভুলে প্রত্যেকটি দেশ আবার আন্তর্জাতিক সিরিজ খেলতে ব্যস্ত হয়ে পড়েছে। কিন্তু এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজার কন্ঠে অন্যরকম কথা শোনা গেল। বিশ্বকাপের আসরে ভারতীয় বিধ্বংসী ব্যাটসম্যান রোহিত শর্মাকে কিভাবে আউট করা সম্ভব তার টোটকা বাবর আজমকে দিয়েছিলেন তিনি এমনটাই দাবি করলেন রমিজ রাজা। কারণ রোহিত শর্মাকে তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরত পাঠাতে পারলে জয়ের অনেক কাছাকাছি পৌঁছে যাবে পাকিস্তান এমনটাই বিশ্বাস ছিল তার।

আর সেই জন্যই তিনি প্রথমত লক্ষ্য দিয়েছিলেন রোহিত শর্মার উপর। তিনি বলেন, বিশ্বকাপ শুরু হওয়ার পূর্বে বাবর আজমের সাথে আমার এ বিষয়ে আলোচনা হয়েছিল। ভারতের বিরুদ্ধে বাবর আজমের পরিকল্পনার কথা শুনি আমি। আমি তাকে রোহিত শর্মাকে তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরত পাঠানোর কৌশল বলে দিয়েছিলাম। আমি বলেছিলাম, ‘শাহিন শাহ আফ্রিদি বোলিং করছেন দেড়শোর উপরে। তার জন্য শর্ট লেগ যান এবং একটি রানও নেবেন না। শুধু ১০০ মাইল বেগে ইনসুইং ইয়র্কার বোলিং কর এবং তাকে সিঙ্গেল না দিয়ে স্ট্রাইকে রাখো। এভাবে তুমি তাকে আউট করবে।’ আর সেই মন্ত্রেই রোহিত শর্মাকে বধ করেন শাহীন শাহ আফ্রীদি।

Advertisement

#Trending

More in Cricket News