Connect with us

Cricket News

IPL 2022: প্রকাশ্যে স্মিথের ক্যাচ ফেলে খলনায়ক অনুজ রাওয়াত, তুলোধোনা করলেন RCB অধিনায়ক ডুপ্লেসিস!

Advertisement

গতকাল পাঞ্জাব কিংসের সামনে ২০৬ রানের লক্ষ্যমাত্রা দিয়েও লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। বিষয়টি একেবারে ছেলেখেলা ভাবে নিচ্ছেন না ব্যাঙ্গালোরের নতুন অধিনায়ক ডুপ্লেসিস। ম্যাচ শেষে ক্রিকেটারদের জঘন্য পারফরম্যান্স তুলে ধরলেন সংবাদমাধ্যমে। নাম ধরে সরব হলেন ব্যাঙ্গালোরের অধিনায়ক ডুপ্লেসিস। আপনাদের জানিয়ে রাখি, গতকাল টাটা আইপিএলের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং পাঞ্জাব কিংস। টসে হেরে অধিনায়ক ডুপ্লেসিস, বিরাট কোহলি এবং দীনেশ কার্তিকের বিধ্বংসী ইনিংসের উপর ভর করে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর ২ উইকেট হারিয়ে ২০৫ রান করতে সক্ষম হয়েছিল। এখনো পর্যন্ত চলতি আইপিএলের সর্বোচ্চ দলীয় রান এটি।

২০৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে ভালো শুরু করলেও মিডল অর্ডারে একের পর এক উইকেট হারাতে শুরু করে পাঞ্জাব কিংস। এমন একটা সময় উপস্থিত হয়েছিল যখন মনে হচ্ছিল খুব সহজেই ম্যাচ জিতে নেবে ব্যাঙ্গালোর। সম্ভবত এই একই আসা জাগ্রত হয়েছিল ব্যাঙ্গালোরের তরুণ ক্রিকেটারদের মনে। তাই ম্যাচের মধ্যে একের পর এক জঘন্যতম হোক কিংবা অতিমাত্রায় অতিরিক্ত রান, কোনটাই করতে বাকি রাখেনি ব্যাঙ্গালোরের ক্রিকেটাররা। সবচেয়ে আশ্চর্যের বিষয়, বিশ্বের সবচেয়ে সফলতম ফ্র্যাঞ্চাইজি লিগ ভারতীয় প্রিমিয়ার লিগের আসরে একটি ইনিংসে ২১টি ওয়াইড বল করেছিল ব্যাঙ্গালোর শিবির।

গতকাল শাহরুখ খানের সাথে জুটি বেঁধে ক্যারিবিয়ান ক্রিকেটার ওডেন স্মিথ এক ওভার বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। মরশুমের প্রথম ম্যাচে হেরে হতাশ আরসিবি অধিনায়ক ফাফ ডু’প্লেসি। তিনি জানিয়েছিলেন কী কারণে RCB এই ম্যাচে ২০০-র বেশি রান করেও হারে। ব্যাঙ্গালোরের নতুন অধিনায়কের মতে ওডেন স্মিথের ইনিংসই তাদের হারিয়ে দেয়। ৮ বলে অপরাজিত ২৫ রান করা ওডেন স্মিথের ক্যাচ যদি আগেই নিতে পারতেন ব্যাঙ্গালোরের তরুণ ক্রিকেটার অনুজ রাওয়াত তাহলে এমনটা হত না বলে মনে করেন ফাফ। তাঁর মতে ক্যাচ ড্রপের মাশুল ম্যাচ হেরে দিতে হয়েছে ব্যাঙ্গালোরকে।

উল্লেখ্য, শুধুমাত্র একটি ক্যাচ নয়, অতিরিক্ত অলসতা ঘিরে ধরেছিল ব্যাঙ্গালোর শিবিরকে। যে কারণে মোহাম্মদ সিরাজের ওভারে ওডেন স্মিথ রান আউট হওয়ার উপক্রম হলেও সেটা করেননি মোহাম্মদ সিরাজ। শেষে এসে বিধ্বংসী পারফরম্যান্স করে ম্যাচ জিতিয়ে প্যাভিলিয়নে ফেরেন ওডেন স্মিথ। ফলশ্রুতিতে গত কালকের ম্যাচের ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হয়েছেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News