Connect with us

Cricket News

RCB Vs PBSK: কোন ভুলে ২০৫ রানে করেও পাঞ্জাবের বিরুদ্ধে লজ্জাজনক ভাবে হারলো ব্যাঙ্গালোর?

Advertisement

এখনো পর্যন্ত ২০২২ আইপিএলে সর্বাধিক রান করে লজ্জাজনক পরাজয় ঘটলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। কিন্তু কেন? অবশ্য এই প্রসঙ্গে একাধিক কারণ উঠে এসেছে সামনে। গতকাল টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক মায়ানক আগারওয়াল। এর ফলে বিরোধীদের আহবানে প্রথমে ব্যাটিং করে ২ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। ২০৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মিডল অর্ডারে একের পর এক উইকেট হারায় পাঞ্জাব। তবে শেষমেষ এক ওভার বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় তারা। দেখে নিন কি কি কারণে পাঞ্জাবের কাছে পরাজিত হল ব্যাঙ্গালোর-

১. অতি সাধারণ বোলিং: ২০৬ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়ে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বোলাররা ধরেই নিয়েছিল ম্যাচ তাদের হাতের মুঠোয়। আর সেই কারণে অতিসাধারণ বোলিং ব্যাঙ্গালোরের কাল হয়ে দাঁড়ায়। এমনকি প্রথম সারির বোলাররা পর্যন্ত অকল্পনীয় বোলিং করেছেন। মোহাম্মদ সিরাজের মত বোলারও ৪ ওভার বোলিং করে ৫৯ রান খরচ করেছেন।

২. বোলিংয়ে অতিরিক্ত রান: পাঞ্জাবের বিরুদ্ধে বোলিং করতে নেমে জঘন্য বলের সাথে সাথে অতিমাত্রায় অতিরিক্ত রান খরচ করেছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বোলাররা। ২২ রান অতিরিক্ত রান হিসেবে খরচ করেছে তারা। যার মধ্যে ২১টি ছিল ওয়াইড বল।

৩. লজ্জাজনক ফিল্ডিং: ভারতীয় প্রিমিয়ার লিগ বিশ্ব ক্রিকেটে সবচেয়ে জনপ্রিয় লিগের মধ্যে শীর্ষস্থান দখল করে রয়েছে। আর সেখানেই জঘন্য ফিল্ডিং এর দেখা মিলল গতকালকের ম্যাচে। মোহাম্মদ সিরাজ হোক কিংবা আকাশদীপ, একের পর এক ক্রিকেটারের নিম্নমানের ফিল্ডিং ব্যাঙ্গালোরের পরাজয়ের অন্যতম প্রধান কারণ।

Advertisement

#Trending

More in Cricket News