Connect with us

Cricket News

IPL 2022: টুর্নামেন্ট শুরুর আগে বিরাট ধাক্কা কলকাতা শিবিরে! দুই তারকা ক্রিকেটারকে হারিয়ে দিশেহারা শ্রেয়াস

Advertisement

টুর্নামেন্ট শুরু হতে বাকি মাত্র আর দুটি প্রহরের। অর্থাৎ আগামী ২৬ তারিখ আইপিএলের প্রথম ম্যাচে মাঠে নামবে কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংস। আইপিএলের মেগা আসরকে সামনে রেখে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি এখন নিজেদের যথোপযুক্ত করে গুছিয়ে নিতে মরিয়া। প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে গতবারের দুই ফাইনালিস্ট। তাই নিঃসন্দেহে আইপিএলের প্রথম ম্যাচে যে ফাইনালের স্বাদ গ্রহণ করতে পারবেন ক্রিকেটপ্রেমীরা সে কথা বলে দিতে হয় না। তবে টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই বড় ধাক্কা খেলো কলকাতা নাইট রাইডার্স। দুই তারকা ক্রিকেটারকে ছাড়াই মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হতে হবে তাহাদের।

গতকাল কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ডেভিড হাসি সংবাদমাধ্যমে সে কথা জানিয়েছেন। শুধুমাত্র প্রথম ম্যাচে নয়, টুর্নামেন্ট শুরু হওয়ার পর প্রথম পাঁচটি ম্যাচ খেলবে না এই দুই তারকা ক্রিকেটার। হ্যাঁ, অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স যোগ দিতে পারবেন না কলকাতা শিবিরে। বর্তমানে তারা পাকিস্তান সফরে ব্যস্ত রয়েছে। সেই সফর শেষ করে তবেই ভারতীয় প্রিমিয়ার লিগের আসরে যোগ দেবেন এই দুই তারকা ক্রিকেটার। অস্ট্রেলিয়ান এই দুই ক্রিকেটার যেকোন দলের জন্য কতটা বিপদজনক সে কথাও স্বীকার করেছেন ডেভিড হাসি।

নাইটদের মেন্টর ডেবিট হাসি আরো যুক্ত করেন, নিঃসন্দেহে আইপিএলের মতো বড় টুর্নামেন্ট সারাবিশ্বে দ্বিতীয়টি নেই। তবে প্রত্যেক ক্রিকেটারের একটি দায়বদ্ধ থাকে। দেশের জার্সিতে খেলা তাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই আইপিএলের প্রথম পাঁচটি ম্যাচ খেলবেননা এই দুই তারকা ক্রিকেটার। দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে গিয়েছে অস্ট্রেলিয়া। সেখানে তিনটি টেস্ট, তিনটি ওডিআই এবং একটি টি-টোয়েন্টি খেলবে অ্যারন ফিঞ্চরা। পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া চলতি সফরের শেষ ম্যাচ খেলবে ৫ এপ্রিল। কলকাতা নাইট রাইডার্স ১০ তারিক নিজেদের ষষ্ঠ ম্যাচে মাঠে নামবে। পাকিস্তান ত্যাগ করে বায়ো বাবলের মধ্যে কিছু দিন অপেক্ষা করে সম্ভবত ষষ্ঠ ম্যাচে মাঠে নামতে পারেন অ্যারন ফিঞ্চ এবং প্যাট কামিন্স।

Advertisement

#Trending

More in Cricket News