Connect with us

Cricket News

IPL 2022: ২২৯ স্ট্রাইক রেটে ১৪ বলে ৩২* রানের বিধ্বংসী ইনিংস দীনেশ কার্তিকের! মাথায় হাত কলকাতার

Advertisement

২০২২ আইপিএল শুরু হওয়ার পূর্বে কলকাতা নাইট রাইডার্স শিবির থেকে বিতাড়িত হয়েছিলেন দীনেশ কার্তিক। যদিও তাকে ছাড়াই দল গঠন করার একাধিক কারণ ছিল কলকাতা নাইট রাইডার্সের কাছে। কিন্তু আইপিএলের গত আসরে ব্যর্থ সেই ক্রিকেটার আজ কলকাতার মাথা ব্যথার অন্যতম কারণ হয়ে উঠেছেন। আপনাদের জানিয়ে রাখি, গতবার কেকেআরের হয়ে তেমন আহামরি খেলতে পারেননি দীনেশ কার্তিক। ১৭ ম্যাচে ২২৩ রান করেছিলেন। গড় ছিল ২২.৩। স্ট্রাইক রেট ১৩১.১৭। সেই পরিস্থিতিতে এবার তাঁকে রিটেন করেনি কলকাতা নাইট রাইডার্স। এমনকি মেগা অকশনে তার পেছনে ছোটার আগ্রহ দেখায়নি নাইট শিবির। আইপিএলের চলতি মেগা আসরের প্রথম ম্যাচে ডিকের ফর্ম দেখে নিশ্চয়ই কিছুটা হলেও ‘কষ্ট’ হবে কেকেআরের।

গতকাল পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের কার্তিক যখন নামেন, তখন ব্যাঙ্গালোরের স্কোর ছিল ১৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৮ রান। ফলে একেবারে ফিনিশার হিসেবে মাঠে নামেন। মাঠে নেমে সেই কাজটাই করেন দীনেশ কার্তিক যার জন্য তাকে মাঠে নামিয়েছিল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলেছিলেন মাত্র ১৪টি বল। আর তাতেই ২২৯ স্ট্রাইক রেটে ৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন ডিকে। ছোট্ট এই বিধ্বংসী ইনিংসে তিনি তিনটি ওভার বাউন্ডারি এবং তিনটি বাউন্ডারি মারেন।

এদিকে ক্রিজের অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা বিরাট কোহলি দাঁড়িয়ে থেকে কার্তিকের শটে মুগ্ধ হন। একপর্যায়ে ব্যাটে তালি দিয়ে প্রশংসা করেন। পরে ২০ ওভার শেষে কার্তিকের কাঁধে হাত দিয়ে মাঠ ছাড়েন। যখন তারা মাঠ ছাড়েন তখন রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের মোট সংগ্রহ গিয়ে দাঁড়িয়ে ছিল ২০৫-এ। যদিও ম্যাচটিতে অতিসাধারণ বোলিংয়ের জন্য পরাজিত হতে হয় ব্যাঙ্গালোরকে। কিন্তু সংবাদ শিরোনামে দীনেশ কার্তিকের বিধ্বংসী ইনিংস আলাদাভাবে নামাঙ্কিত হয়েছে।

Advertisement

#Trending

More in Cricket News