Connect with us

Cricket News

Rituraj Gaikwad: ভারতীয় দলে সুযোগ পেতে আর কত রান করতে হবে ঋতুরাজের? প্রশ্ন ছুড়ে দিলেন বেঙ্গসরকার

Advertisement

ব্যাট হাতে যেন অপ্রতিম প্রতিরোধ গড়ে তুলেছেন ঋতুরাজ গায়কোয়াড়। চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে সর্বাধিক রান করে নজর কেড়েছিলেন তিনি। বিজয় হাজারে ট্রফিকে সেই একই ধারা অব্যাহত রাখতে ভুল করেননি ডানহাতি এই ব্যাটসম্যান। ইতিমধ্যে চেন্নাই সুপার কিংস রিটেনশন ক্রিকেটারের তালিকায় তার নাম অন্তর্ভূক্ত করেছে। চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন ঋতুরাজ গায়কোয়াড়। একটি সেঞ্চুরিসহ চারটি অর্ধশত রান করেছিলেন আইপিএলের আসরে। আইপিএলে ১৬ ম্যাচ খেলে ৬৩৫ রান সংগ্রহ করে ‘অরেঞ্জ ক্যাপ’ পরেছিলেন নিজের মাথায়।

সেই ধারাবাহিক ফর্ম দেখা গেল বিজয় হাজারে ট্রফিতে। এদিন রাজকোটে গ্রুপ-ডি’র প্রথম ম্যাচে রুতুরাজ গায়কোয়াড় মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১১২ বলে ১৩৬ রান করে আউট হন। ছত্তিশগড়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ১৫৪ রান করেন তিনি। ১৪৩ বলের ইনিংসে গায়কোয়াড় ১৪টি চার ও ৫টি ছক্কা মারেন। এবার কেরলের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে আবার ১২৪ রানের ইনিংস খেলে আউট হন তিনি। ১২৯ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ৩টি ছক্কা মারেন। তিন ম্যাচে তাঁর সার্বিক সংগ্রহ গিয়ে দাঁড়িয়েছে ৪১৪ রানে। স্ট্রাইক-রেট ১০৭.৮১। টানা ৩ ম্যাচে তিনটি সেঞ্চুরি করে ইতিমধ্যে ভেঙে ফেলেছেন পৃথ্বী শ-এর রেকর্ড।

এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে প্রশ্ন করে বসলেন প্রাক্তন নির্বাচক বেঙ্গসরকার। আর কত রান করলে ভারতীয় দলে জায়গা মিলবে ঋতুরাজ গায়কোয়াড়ের? ভারতীয় প্রিমিয়ার লিগের মতো আসরে বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের পেছনে ফেলে সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছেন তিনি। বিজয় হাজারে ট্রফিতে টানা তিনটি সেঞ্চুরি করেছেন। সর্বাধিক রান সংগ্রহকারী হিসেবে ইতিমধ্যে নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন বিজয় হাজারে ট্রফিতে।

ভারতীয় দলে সুযোগ পেতে গেলে আর কত রান করতে হবে তরুণ এই ক্রিকেটারের। ধারাবাহিক ফর্ম থাকার শর্তেও জাতীয় দলে সুযোগ না মেলার কারণে হারিয়ে যাচ্ছে তরুণ প্রতিভা এমনই মন্তব্য করলেন বেঙ্গসরকার। অথচ বিনা পারফরমেন্সে নির্দ্বিধায় খেলে যাচ্ছেন একদল ক্রিকেটার। এবার তো তরুণদের সুযোগ প্রদান করুক ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

#Trending

More in Cricket News