Connect with us

IPL League

IPL নিয়ে বড়সড় পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় বোর্ড

Advertisement

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩ তম আসরের ভাগ্য ভারসাম্যহীন অবস্থায় থাকায়, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)পাশাপাশি আইপিএল ফ্র্যাঞ্চাইজি নগদ সমৃদ্ধ লীগের জন্য উভয়েই হাতে হাত মিলিয়ে কাজ করছে। আর এই দৃশ্যের একটি বড় খেলোয়াড় হল বিদেশি বোর্ডগুলি কারণ বিদেশী খেলোয়াড়দের ছাড়া আইপিএল এর মতো কার্নিভাল হয় না। সুতরাং, দেশটি মহামারী হিসাবে লড়াই করার পরেও, বিসিসিআই বিদেশী বোর্ডগুলি উন্নয়নের ক্ষেত্রে সম্পর্ক রেখে চলেছে। এক সংবাদসংস্থার সাথে কথা বলার সময় বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন যে বিদেশী বোর্ডগুলি যেমন ক্রিকেট অস্ট্রেলিয়া বা ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মতো অন্যদের মধ্যে COVID-19 এর বিরুদ্ধে লড়াইয়ের বিষয়ে সরকারের নির্দেশনা এবং দৃশ্যের বিষয়ে নিয়মিত আলোচনা হয়েছে।

বোর্ডের এই কর্মকর্তা উল্লেখ করেছেন, “বন্ধ দরজার মধ্যে টুর্নামেন্ট আয়োজনের মতো বিভিন্ন বিকল্পের বিষয়ে আলোচনা করা হলেও, স্পষ্ট করে বলা হয়েছে যে, বিদেশি খেলোয়াড়রা সবাই আইপিএলের অংশীদার হতে চান এবং এটি টুর্নামেন্টের অন্যতম প্রধান বিষয়। সুতরাং, আমরা এখানে বোর্ডগুলি অবস্থার ক্রমাগত আপডেট করে চলেছি এবং করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্য অধিদপ্তর তথা সরকার যে নির্দেশনা জারি করছে, তা নিয়মিতভাবে আপডেট করে চলেছি। আসলে এটি দ্বিমুখী প্রক্রিয়া কারণ আন্তর্জাতিক সীমান্ত লকডাউনও এমন একটি দিক যা মাথায় রাখা দরকার কারণ দিনের শেষে যখনই আইপিএল হয়, বিদেশি খেলোয়াড়দের উড়ে আসা উচিত”।

বিসিসিআই এখন আইপিএল হোস্ট করার জন্য অক্টোবর-নভেম্বর উইন্ডোর দিকে তাকিয়ে আছে। তবে এই পদক্ষেপটি কেবল তখনই সম্ভব হতে পারে যদি বছরের পরের দিকে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছে যে সরকার ১৪ ই এপ্রিল বা তার পরে সরকার নতুন পরামর্শ উপস্থাপনের পরেই তাদের পরবর্তী বৈঠক করবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি, ক্রিকেট মহান শচীন তেন্ডুলকর, ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়ন পি.ভি. সিন্ধু এবং দাবা কিংবদন্তী বিশ্বনাথন আনন্দ সহ খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেন এবং বিশ্ব করোনা ভাইরাস মহামারীর বিরুদ্ধে যে লড়াই করার করছে সে সম্পর্কে তাদের সচেতনতা বজায় রাখার আহ্বান জানিয়েছিলেন।

Advertisement

#Trending

More in IPL League