Connect with us

Cricket News

IPL Vs PSL: IPL নাকি PSL, কোনটি সেরা? পাক সাংবাদিককে ৪ শব্দে জবাব দিলেন রবিন উথাপ্পা

Advertisement

আর কয়েক প্রহরের অপেক্ষা মাত্র, শুরু হতে চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় লিগের মহড়া। আগামী ২৬ মার্চ চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের পঞ্চদশ তম আসর। তবে তার আগে সোশ্যাল মিডিয়ায় তীব্র আলোচনার সৃষ্টি হয়েছে ভারতীয় প্রিমিয়ার লিগ সেরা নাকি পাকিস্তান সুপার লিগ? বিষয়টি নিয়ে রীতিমতো উত্তাল মিডিয়া। একাধিক যুক্তিতর্কের মাধ্যমে নিজেদের সেরা প্রমাণ করতে মরিয়া দুই দেশের ক্রিকেটপ্রেমীরা। কয়েকদিন পূর্বে শেষ হয়েছে পাকিস্তান সুপার লিগের আসর। তবে ভারতীয় প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করার জন্য পাকিস্তান সুপার লিগের খেলা মাঝ পথে ছেড়ে ভারতে পাড়ি দিয়েছিলেন একাধিক বিদেশি ক্রিকেটার। এরপরেই তীব্র আলোচনা শুরু হয় আইপিএল নাকি পিএসএল বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ।

সম্প্রতি এই বিষয়টি নিয়ে পাকিস্তানি এক সাংবাদিকের টুইট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই সাংবাদিক লিগের তুলনা করতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় লেখেন, “আইপিএল এবং পিএসএলের মধ্যে কোনও তুলনাই চলে না। পিএসএল যেখানে ২০১৬ সালে শুরু হয়েছে, সেখানে আইপিএল ২০০৮ সাল থেকে খেলা হচ্ছে। তবে সকলকে এটা স্বীকার করতেই হবে যে এমন এক সময় যেখানে সব দেশের বোর্ডই নিজেদের লিগ শুরু করেছে, সেখানে পিএসএল সবথেকে দ্রুত জনপ্রিয়তার পেয়েছে। আইপিএলের জন্মের সময় তো মার্কেটে কোনও প্রতিদ্বন্দ্বীই ছিল না।”


এই টুইট-এর যোগ্য জবাব দিতে ভারতীয় ক্রিকেটার রবিন উথাপ্পা মাত্র চারটি শব্দ ব্যবহার করেছেন। তিনি পাক সাংবাদিকের ওই টুইটের উত্তরে লিখেছেন,”মার্কেটটা আইপিএলই তৈরি করেছে”। এরপর ওই পাক সাংবাদিকের কোন প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি সোশ্যাল মিডিয়ায়। যদিও স্বাভাবিকভাবে তুলনা করলে স্পষ্ট বোঝা যায় যে, ভারতীয় প্রিমিয়ার লিগের ধারের কাছেও নেই পাকিস্তান সুপার লিগ। শুধুমাত্র রাজনৈতিক সম্পর্কের অবনতির জন্য সর্বদা পাকিস্তান নিজেদেরকে উঁচু স্তরে রাখতে এমন পরিকল্পনা গ্রহণ করে থাকে।

এই প্রসঙ্গে ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, ‘ভারতীয় প্রিমিয়ার লিগে একজন বোলার একটি বল করতে যে পরিমাণ অর্থ পেয়ে থাকে পুরো পাকিস্তান সুপার লিগের আসর খেলেও সেই পরিমাণ অর্থ উপার্জন করতে পারে না পাকিস্তান সুপার লিগে অংশগ্রহণকারী অনেক ক্রিকেটার’। অর্থাৎ তফাৎটা স্পষ্ট। উল্লেখ্য, আগামী ২৬ মার্চ চেন্নাইয়ের জার্সিতে কলকাতার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন রবিন উথাপ্পা। মেগা নিলাম থেকে রবিন উথাপ্পাকে প্রত্যাবর্তন করেছে চেন্নাই শিবির।

Advertisement

#Trending

More in Cricket News