Connect with us

Cricket News

IPL 2022: ২০২৩ সালে আবার RCB-র অধিনায়ক হতে পারেন কোহলি! বললেন ভারতের এই কিংবদন্তি ক্রিকেটার

Advertisement

আইপিএল শুরুর মরশুম থেকে অর্থাৎ ২০০৮ সাল থেকে ব্যাঙ্গালোরের হয়ে খেলে আসছেন বিরাট কোহলি। এরপর ২০১৩ সালে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর তাকে অধিনায়ক হিসেবে নিয়োজিত করে। তার নেতৃত্বে দল একবার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলেও শিরোপা স্পর্শ করার যোগ্যতা অর্জন করতে পারেনি। অবশেষে ২০২১ সালে আইপিএলের শেষ লগ্নে এসে নিজেই ঘোষণা করেন, ব্যাঙ্গালোরের নেতৃত্ব ছাড়ছেন তিনি। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর মেগা নিলামের পূর্বে তাকে দলে রিটার্ন করলেও শুধুমাত্র একজন ব্যাটসম্যান হিসেবে ব্যাঙ্গালোর শিবিরে যোগ দিয়েছেন কোহলি। বিরাট কোহলির বদলে আসন্ন আইপিএলে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের নেতৃত্ব দেবেন ডুপ্লেসিস।

এদিকে গতকাল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে অনুশীলনে যোগ দিয়েছেন রান মেশিন বিরাট কোহলি। শিবিরে যোগ দিতেই নিজের করণীয় কি, সে প্রসঙ্গে স্পষ্ট ধারণা দিয়েছেন বিরাট কোহলি। তবে তার আগে লম্বা ছুটি উপভোগ করে কেমন অনুভব করছেন বিরাট কোহলির, সে কথা ভাগ করে নিলেন তার অনুগামীদের সাথে। শ্রীলংকা সিরিজের পর থেকে লম্বা ছুটি কাটিয়ে অবশেষে আইপিএলের মেগা আসরে যোগ দিয়েছেন বিরাট কোহলি। এই প্রসঙ্গে তিনি বলেন, “নিজের পুরোনো শিবিরে ফিরে খুবই ভালো লাগছে। দেখতে দেখতে আরও একটি আইপিএল চলে এলো। এই ছুটিতে পরিবারের সাথে সময় কাটাতে পেরেছি। নিজের কন্যার বেড়ে ওঠা দেখেছি। সবই যেন ছবির মত কাটছে আমার।”

ভারতের কিংবদন্তি স্পিনার রবীচন্দ্রন অশ্বিন এদিন বলেন, “বিরাট কোহলি অধিনায়কত্ব থেকে সরে গেলেও তার ওপর আবার এই গুরুদায়িত্ব ফিরে আসতে চলেছে। ফাফ ডু প্লেসিস আসন্ন আইপিএলে ব্যাঙ্গালোরের নেতা হলেও সম্ভবত এটাই হতে পারে তার শেষ আইপিএল। সে ক্ষেত্রে ঘুরেফিরে ঠিক একই জায়গায় এসে দাঁড়াবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগে দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি। তার চেয়ে অভিজ্ঞ অধিনায়ক বর্তমানে ক্রিকেট বিশ্বে হয়তো নেই। সে ক্ষেত্রে বিরাট কোহলি নেতৃত্ব থেকে সরে যেতে চাইলেও জোরপূর্বক ব্যাঙ্গালোর শিবির পুনরায় সেই আসনে বসাতে পারে বিরাট কোহলিকে।”

Advertisement

#Trending

More in Cricket News