Connect with us

Cricket News

IPL 2022: মহেন্দ্র সিং ধোনির ব্যর্থতা বেড়েই চলেছে, বোমা ফাটালেন ভারতের প্রাক্তন এই ক্রিকেটার

Advertisement

আইপিএলের মেগা আসর শুরু হতে বাকি মাত্র হাতে গোনা কয়েকটি দিন। আগামী ২৬ মার্চ গতবারের দুই ফাইনালিস্ট মুখোমুখি হয়েছে আইপিএলের পঞ্চদশ তম আসরের প্রথম ম্যাচে। বিষয়টি নিয়ে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের মধ্যে। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের জার্সিতে আবারো মাঠে নাববে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। আপনাদের জানিয়ে রাখি, ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০২১ সালে চতুর্থবারের জন্য শিরোপা ঘরে তুলেছিল চেন্নাই সুপার কিংস।

সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো এই, ২০২০ সালে আইপিএলের ইতিহাসে প্রথমবার গ্রুপ পর্যায় থেকে খালিহাতে বাড়ি ফিরতে হয়েছিল চেন্নাইকে। পরের বছর অর্থাৎ ২০২১ সালে ঘটনাটি ঘটে সম্পূর্ণ বিপরীত। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে সেরার শিরোপা মাথায় উঠেছিল মহেন্দ্র সিং ধোনির। তবে ধীরে ধীরে মহেন্দ্র সিং ধোনি তার উজ্জ্বলতা হারাচ্ছেন বলে মনে করছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার রীতিন্দর সিং সোধি। এর কারণ হিসেবে অবশ্য একাধিক কারণ বিশ্লেষণ করেছেন রীতিন্দর সিং সোধি।

তিনি এদিন বলেন,”ব্যাট হাতে মহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্স নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে ক্রিকেটমহলে। ২০২০ সালে ব্যাট হাতে মাত্র ২০০ রান করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। ২০২১ সালে পরিমাণটা অবশ্যই নগণ্য। মাত্র ১১৪ রান করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। যদিও ভারতের জাতীয় দলের হয়ে দীর্ঘদিন ধরে ফিনিশারের ভূমিকায় নিজেকে প্রমাণ করে আসছেন তিনি।” তবে রীতিন্দর সিং সোধি মনে করছেন, ফিনিশার হিসেবে বর্তমানে তার ব্যাট থেকে রান আসছে না। সুতরাং ব্যাটিং অর্ডারে কিছুটা উপরে এসে ব্যাটিং করা উচিত মহেন্দ্র সিং ধোনির। এমনিতে শেষ মুহূর্তে এসে সপ্তম স্থানে ব্যাটিংয়ে নেমে রান করার সুযোগ থাকে না কোন ক্রিকেটারের। যদি মহেন্দ্র সিং ধোনি ১০/১১ ওভার ব্যাটিং করতে পারেন তাহলে নিঃসন্দেহে তিনি সর্বাধিক রান করতে সক্ষম হবেন। তাকে যতটা সম্ভব ক্রিজে সময় কাটাতে হবে।”

Advertisement

#Trending

More in Cricket News