Connect with us

Cricket News

IPL 2022: ধোনির পরবর্তী সময়ে CSK-র অধিনায়ক হতে পারেন এই দুই ক্রিকেটারের একজন! জানালেন আকাশ চোপড়া

Advertisement

হাতে আর মাত্র কয়েকটি প্রহর। তারপর শুরু হবে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় লিগ ভারতীয় প্রিমিয়ার লিগের মেগা আসর। বিষয়টি নিয়ে রীতিমতো উত্তেজনায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। আগামী তারিখ চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের পঞ্চদশ তম সংশোধিত আসর। তবে চেন্নাই সুপার কিংসের সমর্থকদের চিন্তা এখন অন্য। মহেন্দ্র সিং ধোনি, যিনি আইপিএলের প্রথম থেকে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দিয়ে আসছেন, তার হয়তো এটাই শেষ আইপিএল। এর কারণ অবশ্য আর কিছু নয়, বর্তমানে মহেন্দ্র সিং ধোনি ৪০ ঊর্ধ্ব।
তাই খুব তাড়াতাড়ি তিনি অবসরে যাবেন সে কথা বলে দিতে হয় না।

আশা করা হচ্ছে আইপিএলের পঞ্চদশ তম আসর হয়তো মহেন্দ্র সিং ধোনির শেষ আসর হতে পারে। তাহলে মহেন্দ্র সিং ধোনির পরবর্তীতে কে হবে হলুদ বাহিনীর নতুন নেতা? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে মুখ খুলেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তিনি এদিন বলেন,”হয়তো মহেন্দ্র সিং ধোনির এটাই শেষ আসর। টুনামেন্ট শেষে তিনি নিজেই হয়তো ক্রিকেটকে পুরোপুরিভাবে বিদায় জানাবেন। আমরা এমনও দেখতে পেতে পারি যে, টুর্নামেন্টের শেষ লগ্নে এসে পরিবর্তন হতে পারে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। মহেন্দ্র সিং ধোনি নিজেই নেতৃত্বের মুকুট তুলে দিতে পারেন অন্য কারোর মাথায়।”

আকাশ চোপড়া আরো বলেন,”আমি মনে করি চেন্নাই সুপার কিংসের কর্তৃপক্ষরা নিশ্চয়ই এ ব্যাপারে বিশদে পরিকল্পনা করছেন। আমার মতে মহেন্দ্র সিং ধোনির পরবর্তী সময়ে চেন্নাইয়ের নতুন নেতা হতে পারেন রবীন্দ্র জাদেজা অথবা মঈন আলি। যাদের দু’জনকেই মেগা নিলামের পূর্বে দলে টেনে নিয়েছিল চেন্নাই সুপার কিংস। অভিজ্ঞ দুই ক্রিকেটার আইপিএলের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটেও নিজেদেরকে প্রমাণ করেছেন। দুজনেই স্পিনার অলরাউন্ডার। সুতরাং চেন্নাই সুপার কিংসের জন্য হয়তো আগামীতে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করতে পারেন এই দুজনের একজন। তবে আমার মতে এই সিদ্ধান্তে সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন রবীন্দ্র জাদেজা। তার কারণ হলো, তাকে দলে ফিরে পেতে সর্বাধিক অর্থ ব্যয় করতে হয়েছে চেন্নাইকে।”

Advertisement

#Trending

More in Cricket News