Connect with us

Cricket News

IPL 2022: অধিনায়কত্বে ধোনির সাথে ঋষভ পন্থকে একই আসনে বসালেন রবি শাস্ত্রী!! কিন্তু কেন?

Advertisement

এবার ঋষভে মজলেন ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী। হ্যাঁ, ভারতের অন্যতম সফল কোচ রবি শাস্ত্রির গলায় ফুটে উঠল ঋষভ পন্থের অবিরাম প্রশংসা। গত কয়েক বছর ধরে নিয়মিতভাবে ভারতীয় প্রিমিয়ার লিগে এবং ভারতীয় জাতীয় দলে ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন ঋষভ পন্থ। ইতিমধ্যে বিভিন্ন মাধ্যমে বিভিন্ন ক্রিকেট বিশেষজ্ঞদের দ্বারা প্রশংসিত হয়েছেন ঋষভ। এবার সেই স্রোতে গা ভাসিয়ে দিলেন ভারতের সদ্য প্রাক্তন প্রধান কোচ এবং ভারতের অন্যতম সেরা ক্রিকেটার রবি শাস্ত্রী।

এদিন ক্রিকেট সম্পর্কিত এক আলোচনা সভায় অংশগ্রহণ করে রবি শাস্ত্রী বলেন,’দিন দিন ও নিজেকে পরিস্ফুটিত করছে। ম্যাচে ওর সিদ্ধান্তগুলি কার্যকরী হয়ে উঠছে। মহেন্দ্র সিং ধোনির মত ম্যাচের মধ্যে শান্তভাবে সিদ্ধান্ত নিতে চেষ্টা করছে ও। ধীরে ধীরে সমস্ত পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন করতেও নিজেকে সফল ভাবে ব্যবহার করেছেন ঋষভ পন্থ। প্রথম ম্যাচে মুম্বাইয়ের বিরুদ্ধে কুলদীপকে দারুণভাবে ব্যবহার করেছে এং ওর বোলিং পরিবর্তনগুলিও বেশ বুদ্ধিদীপ্ত ছিল। ও অনেকটা স্ট্রিট স্মার্ট ধরনের ক্রিকেটার এবং ভবিষ্য়তে আরও শিখবে ঋষভ পন্থ।’

ভারতের প্রাক্তনীর কন্ঠে এত প্রশংসা ফুটে ওঠার পেছনে অবশ্য রয়েছে একাধিক কারণ। বিগত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ভারতীয় ক্রিকেটে নিজেকে সমর্পণ করেছেন বাঁহাতি এই উইকেটরক্ষক। এমনকি ২০২১ আইপিএলে অসরে প্রথমবার দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব পেয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন ঋষভ। তার নেতৃত্বে প্রথমবারে দিল্লি ক্যাপিটালস আইপিএলে কোয়ার্টার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। চলতি আইপিএলেও প্রথম ম্যাচে শক্তিশালী মুম্বাই ইন্ডিয়ান্সকে পরাজিত করে আইপিএল যাত্রার শুভ সূচনা করেছে দিল্লি ক্যাপিটালস।

Advertisement

#Trending

More in Cricket News