Connect with us

Cricket News

Kohli-Shreyas: বিরাট কোহলিকে পেছনে ফেলে এক সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারী হলেন শ্রেয়াস আইয়ার!!

Advertisement

ভারতীয় ক্রিকেটার শ্রেয়াস আইয়ার শ্রীলংকার বিরুদ্ধে টানা তিনটি ম্যাচে অর্ধশত রান ঊর্ধ্ব ইনিংস খেলে বিস্ময়কর রেকর্ড নিজের নামে অন্তর্ভুক্ত করেছেন। একটি টি-টোয়েন্টি সিরিজে ২০৩ রান করে বিস্ময়কর রেকর্ডটি নিজের নামে করেছেন শ্রেয়াস আইয়ার। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এক সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসেবে এতদিন শীর্ষস্থান ধরে রেখেছিলেন ভারতীয় সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি সিরিজে ১৯৯ রান সংগ্রহ করেছিলেন। শ্রীলংকার বিরুদ্ধে বিরাট কোহলির সেই রেকর্ড টপকে এক সিরিজে অপরাজিত ২০৩ রান করলেন শ্রেয়াস আইয়ার।

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় ভাঙ্গর ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন, দলে বিরাট কোহলির স্থান দখল করতে পুরোপুরি ভাবে প্রস্তুত শ্রেয়াস আইয়ার। গতকাল ভারতীয় ক্রিকেট ইতিহাসে আরও এক বিস্ময়কর রেকর্ড নিজের নামে অন্তর্ভুক্ত করেছেন শ্রেয়াস আইয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে ১০ দিনের ছুটিতে দলের বাইরে রয়েছেন বিরাট কোহলি। তার স্থানে ভারতীয় একাদশে সুযোগ পেয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার। আর প্রথম সুযোগেই বিশ্ব রেকর্ড করে বসলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। শুধু ভারতীয় ক্রিকেটার হিসেবে নয়, বিশ্ব টি-টোয়েন্টি ক্রিকেটে একটি সিরিজে টানা তিনটি ম্যাচে অপরাজিত অর্ধশত রানের ইনিংস খেলার কৃতিত্ব নেই অন্য কোন ব্যাটসম্যানের।

শ্রেয়াস আইয়ার শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে একটি ম্যাচেও আউট না হয়ে ২০৩ রান সংগ্রহ করে ভারত তথা বিশ্ব ক্রিকেটে দুর্দান্ত রেকর্ড করে ফেললেন। শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে মাত্র ২৮ বল মোকাবেলা করে ৫৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন শ্রেয়াস আইয়ার। সিরিজের দ্বিতীয় ম্যাচে মাত্র ৪৪ বল মোকাবেলা করে ৭৪ রান করেছিলেন শ্রেয়াস আইয়ার। আর কতকাল সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে মাত্র ৪৫ বলে অপরাজিত ৭৩ রানের ইনিংস খেলে বিশ্ব রেকর্ড গড়লেন ভারতীয় ক্রিকেটার শ্রেয়াস আইয়ার।

Advertisement

#Trending

More in Cricket News