Connect with us

Cricket News

IPL 2022: আচমকা আইপিএল থেকে নাম প্রত্যাহার? কড়া শাস্তির ব্যবস্থা নিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড

Advertisement

অবশেষে ভারতের মাটিতে আইপিএলের পঞ্চদশ তম মেগা আসরের আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইপিএল গভর্নিং কাউন্সিল। ইতিমধ্যে আইপিএলের গ্রুপ পর্যায়ে ছ’টি খেলা সমাপ্ত হয়েছে। আজ মেগা আসরের একমাত্র ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে কে এল রাহুলের নতুন দল লখনউ সুপার জায়েন্টস। এতকিছুর মধ্যেও বিসিসিআইয়ের একটি সিদ্ধান্ত এখন সোশ্যাল মিডিয়ার অন্যতম আলোচনার বিষয় হয়ে সামনে এসেছে। ক্রিকেট সম্পর্কিত এক চ্যানেলের মাধ্যমে প্রকাশ করা হয়েছে, বিনা কারণে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলে জবাবদিহি করতে হবে বিসিসিআই এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছে।

সূত্রের খবর, যদি কারণ গুরুত্বপূর্ণ না হয় সে ক্ষেত্রে নাম প্রত্যাহার করলে আইপিএলের একাধিক আসরে নিষিদ্ধ ঘোষণা করা হতে পারে ওই সমস্ত ক্রিকেটারকে। আপনাদের জানিয়ে রাখি, চলতি বছরে ২ ইংলিশ ক্রিকেটার অ্যালেক্স হেলস এবং জেসন রয় জৈব বলয়ের মধ্যে ‘অত্যন্ত ক্লান্তি’এই কারণ দেখিয়ে আইপিএল থেকে নাম প্রত্যাহার করেছেন। এর ফলে গুজরাট টাইটান্স এবং কলকাতা নাইট রাইডার্সকে বাধ্য হয়ে নতুনভাবে দল সাজাতে হয়েছে।

আইপিএলের গভর্নিং কাউন্সিলের উচ্চপদস্থ এক আধিকারিক জানিয়েছেন,’অবশ্যই আইপিএল থেকে যে কোন ক্রিকেটার নাম প্রত্যাহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে কি কারনে তিনি নাম প্রত্যাহার করতে চান তা বিস্তারিত ভাবে জানাতে হবে আইপিএল গভর্নিং কাউন্সিলকে। এরপর সেই কারণ বিচার বিবেচনা করে দেখবে গভর্নিং কাউন্সিলের সদস্যরা। যদি তাদের মতে কারণটি যথোপযুক্ত হয় সে ক্ষেত্রে যে কোন ক্রিকেটার অনুমতিক্রমে নিজের নাম প্রত্যাহার করতে পারবেন। যদি এ না করে ক্রিকেটাররা নিজেদের নাম প্রত্যাহার করেন সে ক্ষেত্রে একাধিক আইপিএলের মরশুম থেকে তাদের বহিষ্কার করা হতে পারে।’

Advertisement

#Trending

More in Cricket News