Connect with us

Cricket News

IPL 2022: মেগা নিলামের আগে দলের সাথে চুক্তিপত্রে স্বাক্ষর করলেন এই দুই মহাতারকা, রইল ভিডিও

Advertisement

গত ৩০শে ডিসেম্বর রিটেনশনের মেয়াদ উত্তীর্ণ হয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নিয়ম অনুযায়ী, পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের ধরে রাখা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৪ জন ক্রিকেটারকে দলের রিটেন করতে পারবে। যেখানে সর্বোচ্চ তিন জন বিদেশি ক্রিকেটার এবং সর্বোচ্চ দুজন বিদেশি ক্রিকেটার দলে ফেরাতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। তাছাড়া নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি মেগা নিলামের আগে সর্বোচ্চ তিনজন ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করাতে পারবে। যেখানে সর্বোচ্চ দুজন দেশি ক্রিকেটার এবং একজন বিদেশি ক্রিকেটার রাখতে পারবে।

 

View this post on Instagram

 

A post shared by Chennai Super Kings (@chennaiipl)


ইতিমধ্যে পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের রিটেনশন করা ক্রিকেটারের তালিকা জমা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে। প্রত্যেকটি দল একাধিক ক্রিকেটারকে রিটেন করেছে। তবে বিভিন্ন সংবাদ মাধ্যমের সূত্র অনুযায়ী জল্পনা উঠেছিল যে, আসন্ন মেগা আইপিএলে খেলবেননা মহেন্দ্র সিং ধোনি, কিংবা খেললেও থাকবেন না পুরনো শিবির চেন্নাই সুপার কিংসে। কিন্তু সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পুরনো শিবির তাকে ধরে রাখল ১২ কোটি টাকার বিনিময়ে। যদিও অন্যবারের তুলনায় মহেন্দ্র সিং ধোনির মূল্য কিছুটা কমেছে। কিন্তু তারপরেও গতকাল চেন্নাই সুপার কিংসের সাথে চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন মহেন্দ্র সিং ধোনি।

 

View this post on Instagram

 

A post shared by Rohit Sharma (@rohitsharma45)


এদিকে গতকাল আরো এক মহাতারকা সই করেছেন চুক্তিপত্র। মুম্বাই ইন্ডিয়ান্স এর অধিনায়ক রোহিত শর্মা। আইপিএলের সবচেয়ে সফলতম অধিনায়ক তিনি। তাই তাকে যে মুম্বাই ইন্ডিয়ান্স শিবির ধরে রাখবে সে বিষয়ে কোনো সন্দেহ ছিল না। রিটেনশনের সময় সর্বাধিক মূল্যে তাকে রিটেন করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার সাথে ১৬ কোটি টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। গতকাল এই মহাতারকা মুম্বাই ইন্ডিয়ান্সের চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন। উল্লেখ্য, ২০২২ মেগা আইপিএলের নিলাম চলতি মাসের শেষ লগ্নে অথবা নতুন বছরের প্রথমে অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে।

Advertisement

#Trending

More in Cricket News