Connect with us

Cricket News

IPL 2022: এই ৩ বিধ্বংসী ক্রিকেটার, যাদের নিয়ে দল গঠন করতে পারে লখনউ

Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগ মানে অর্থের ফুলঝুরি। সাথে এক গাদা তারকা ক্রিকেটারের মেলা। তারপরে আবার আইপিএলের আসরে দুটি দলের বৃদ্ধিকরণ যেন জমজমাট মেলা। পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো ভেঙে নবরূপে সজ্জিত করতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ইতিমধ্যে প্রাথমিক পর্বের কাজ শুরু করে দিয়েছে বিসিসিআই। পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলোকে সর্বোচ্চ ৪ জন ক্রিকেটার ধরে রাখার অনুমতি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাছাড়া নতুন দুটি ফ্র্যাঞ্চাইজিকে মেগা অকশনের পূর্বে তিনজন করে ক্রিকেটার বেছে নেওয়ার অনুমতি দিয়েছে বিসিসিআই। সেই নির্দেশ মেনে নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ এই তিনজন ক্রিকেটার দিয়ে দরজাতে চলেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

৩. হার্সেল প্যাটেল: পুরনো শিবির তাকে ধরে না রাখায় নিলামে উঠতে চলেছে হার্সেল প্যাটেল। চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে সর্বাধিক উইকেট নিয়ে পার্পেল ক্যাপের অধিকারী হয়েছিলেন হার্সেল। তাছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। তার দিকে যেকোনো ফ্র্যাঞ্চাইজির লক্ষ্য থাকবে এটাই স্বাভাবিক। নিলামের আগে লখনউ শিবির থেকে ডাক পেতে পারেন হার্সেল প্যাটেল।

২. রশিদ খান: আফগান তারকা রশিদ খান নিজেই পুরনো ফ্র্যাঞ্চাইজি ত্যাগ করে নিলামে নাম লিখিয়েছেন। বল হাতে ভারতীয় প্রিমিয়ার লিগে সফল বোলারদের মধ্যে অন্যতম সেরা বোলার তিনি। নিয়মিতভাবে উইকেট তুলতে পারদর্শী রশিদ খান যেকোন দলের জন্য আশীর্বাদ হয়ে দাঁড়াতে পারে। ইতিপূর্বে বিভিন্ন সূত্রে পাওয়া খবর অনুযায়ী জানা গেছে, লখনউ শিবির থেকে নাকি তাকে ১৬ কোটি টাকার অফার দেওয়া হয়েছে।

১. কে এল রাহুল: বিগত কয়েক মরশুম ধরে দুর্দান্ত ফর্মে রয়েছেন কে এল রাহুল। নিয়মিতভাবে ৫০০+ রান করে যাচ্ছেন তিনি। চলতি বছর আইপিএলে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় সেরা পাঁচে ছিলেন তিনি। নিজের ফ্র্যাঞ্চাইজি পাঞ্জাব কিংস ছেড়ে নিলামে নাম লিখিয়েছেন তিনি। আসন্ন দিনে লখনউ শিবিরের জন্য নেতৃত্ব দিতে দেখা যেতে পারে কে এল রাহুলকে। বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী, কে এল রাহুলকে নাকি লখনউ শিবির থেকে ২০ কোটি টাকা অফার করা হয়েছে।

Advertisement

#Trending

More in Cricket News