Connect with us

IPL League

চীনা স্পন্সর ভিভোই থাকছে আইপিএলের টাইটেল স্পন্সর

Advertisement

রবিবার ভারতের ক্রিকেট বোর্ড অব কন্ট্রোল (বিসিসিআই) চাইনিজ ব্র্যান্ডস সহ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সমস্ত স্পনসরকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। আইপিএল কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে তাদের প্রধান স্পনসর ভিভো, একটি চীনা মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারক এবং পেটিএম এবং ড্রিম-ইলেভেন এর মতো অন্যান্য সংস্থাগুলি – যেগুলিতে চীনা বিনিয়োগ রয়েছে, তাদের সম্পর্ক ছিন্ন করবে না। রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। জুনে পূর্ব লাদাখে ভারতীয় ও চীনা সেনাদের মধ্যে সংঘর্ষের প্রেক্ষাপটে আইপিএলের চীনা পৃষ্ঠপোষকতা বিতর্কিত ইস্যুতে পরিণত হয়েছিল। তবে বিসিসিআই স্পনসর চুক্তি মাথায় রেখে স্পনসরদের সাথে চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। গভর্নিং কাউন্সিলের একজন সদস্য নিশ্চিত করেছেন যে বোর্ড এই পরীক্ষার সময় নতুন স্পনসর খুঁজে পাওয়া কঠিন বলে স্পনসরদের ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

গভর্নিং কাউন্সিলের এক সদস্য জানিয়েছেন, “আমি যা বলতে পারি তা হ’ল আমাদের সমস্ত স্পনসর আমাদের সাথে আছেন। আশা করি, আপনি এই লাইনের মধ্যেই পড়তে পারবেন।” ভিভো ২০১৭ সালে ২১৯৯ কোটি টাকায় এই লিগের প্রধান স্পনসর হিসাবে বিসিসিআইয়ের সাথে পাঁচ বছরের চুক্তিতে সই করেছে। বিসিসিআইয়ের ভিভো এবং অন্যান্য চীনা ব্র্যান্ডের সাথে চুক্তি হাজার হাজার কোটি টাকার চুক্তি রয়েছে। গালওয়ান উপত্যকার সংঘর্ষের পরে যেখানে ২০ জন ভারতীয় সেনা শহীদ হয়েছেন, চিনের সঙ্গে সম্পর্ক বর্জন করার বিষয়ে কোণঠাসা চাপের মধ্যেই বিসিসিআইয়ের এই সিদ্ধান্ত এসেছে। রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের সভায় আরও কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইপিএলের নতুন মরসুমটি ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হবে, আগেই রিপোর্ট করা হয়েছে। টুর্নামেন্টের ফাইনাল ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। সংযুক্ত আরব আমিরাশাহির তিনটি ভেন্যু – দুবাই, শারজাহ এবং আবুধাবিতে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। প্রচলিত পরিস্থিতির কারণে সকল দলকে COVID-19 প্রতিস্থাপনের অনুমতি দেওয়া হবে এবং আট দলের জন্য সর্বাধিক স্কোয়াডের শক্তি কমিয়ে ২৪ করা হয়েছে। আসন্ন মরসুমের জন্য স্ট্যান্ডার্ড অপারেশন পদ্ধতি (এসওপি) প্রস্তুত করা হচ্ছে এবং শীঘ্রই সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলিতে তা জারি করা হবে।

Advertisement

#Trending

More in IPL League